Thursday, May 23, 2024
খেলা

আর্টিস্টিক জিমন্যাস্টিকস বিশ্বকাপে ব্রোঞ্জ জিতলেন দীপা কর্মকার

কাটবুস: তুরস্কের ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের পর এবার জার্মানিতে আর্টিস্টিক জিমন্যাস্টিকস বিশ্বকাপে ব্রোঞ্জ জিতলেন দীপা কর্মকার। ভল্টে ত্রিপুরার মেয়ে দীপা ব্রোঞ্জ জিতলেন ১৪.৩৬ স্কোর করে। সোনাজয়ী ব্রাজিলের আন্দ্রে রেবেকার তুলনায় পয়েন্টের ব্যবধান খুব বেশি নয়। খুব অল্পের জন্য রুপো মিস করেছেন দীপা।

দীপা প্রত্যাবর্তনটা দারুণ। রিও অলিম্পিকে চতুর্থ হয়ে ইতিহাসে নাম তুলে ছিলেন। কিন্তু তারপরে চোট আঘাত পেয়ে ছিটকে গিয়েছিলেন। ফিরে এলেন দারুণভাবে। বিশ্বকাপে ভল্টে পদকের আশা নিয়ে গিয়েছিলেন। লক্ষ্যপূরণ করে ফিরছেন। দীপার কোচ বিশ্বেশ্বর নন্দী খুশি কোয়ালিফিকেশনের তুলনায় ভালো স্কোর করার জন্য। বললেন, আমি আশা করিনি। ফাইনালে এত ভালো স্কোর করবে।

বিশ্বের ৫৬টি দেশ অংশ নিয়েছিল জার্মানিতে হওয়া এই বিশ্বকাপে। বিশ্বেশ্বর নন্দী বলেন, দীপাকে নিয়ে অনেকে অনেক কথা বলছিল। এশিয়ান গেমসের পর তা আরও বেড়েছিল। সবাই ধরে নিয়েছিল দীপা আর কিছু করতে পারবে না। পদকটা জেতায় ওর আত্মবিশ্বাস বাড়বে। বিশ্ব চ্যাম্পিয়নশিপ বা অলিম্পিক্সে ভালো কিছু করতে হলে প্রোদুনোভা ভল্ট শুরু করতে হবে। যত তাড়াতাড়ি সম্ভব সেই প্রস্তুতি নিতে হবে।