Thursday, May 23, 2024
দেশ

অস্ত্র হাতে দেখলেই খতম করা হবে, কড়া বার্তা সেনার

শ্রীনগর: পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলার তীব্র নিন্দা জানিয়ে মঙ্গলবার সকালে সাংবাদিক সম্মেলনে কড়া বার্তা দিল ভারতীয় সেনা। অস্ত্র হাতে দেখলেই গুলি করা হবে বলে হুঁশিয়ারি সেনার। লেফটেন্যান্ট জেনারেল কনওয়ালজিত সিং ধিলোন জানান, কাশ্মীর উপত্যকায় কোনও অশান্তি বরদাস্ত করা হবে না।

পাশাপাশি পুলওয়ামায় হামলার পেছনে সরাসরি পাকিস্তানের সেনার মদত রয়েছে বলেও অভিযোগ জানান তিনি। আইএসএই এবং জইশ-ই-মহম্মদকে পাকিস্তান সেনার শাখা বলেও কটাক্ষ করেন এই সেনা কনওয়ালজিত সিং। তিনি আরও বলেন, পুলওয়ামা হামলার ১০০ ঘণ্টার মধ্যেই পাকিস্তানের জইশ-ই-মহম্মদ দ্বারা পরিচালিত কাশ্মীরের জইশ নেতৃত্বকে আমরা খতম করেছি। গতকাল কামরান-সহ তাদের ৩ শীর্ষ নেতাকে নিকেশ করেছি।

কনওয়ালজিত সিং বলেন, কাশ্মীরের ইতিহাস বদলানোর জন্য সেখানকার মায়েদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। তাঁদের কাছে আমার অনুরোধ সন্তানদের সাবধান করুন। তাদের সন্ত্রাসবাদের পথ থেকে সরিয়ে নিয়ে আসুন। যারা ইতিমধ্যেই জঙ্গি সংগঠনে নাম লিখিয়েছে তাদের আত্মসমপর্ণ করতে বলুন। তা না করে তারা যদি হাতে বন্দুক তুলে নেয় তাহলে সঙ্গে সঙ্গেই তাদের খতম করা হবে। সন্ত্রাসবাদ রুখতে আমাদের দৃষ্টিভঙ্গি খুবই পরিষ্কার। কাশ্মীর উপত্যকায় নাশকতামূলক কাজের জন্য প্রবেশ করবে তাকে বেঁচে ফিরতে দেওয়া হবে না।