Monday, May 27, 2024
রাজ্য​

মুকুল রায়ের মাস্টারস্ট্রোক, বিজেপিতে যোগ দিলেন অনুপম হাজরা

নয়াদিল্লি: সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার দিনই বিজেপিতে যোগ দিলেন বোলপুরের সাংসদ অনুপম হাজরা। আজ দিল্লিতে বিজেপির প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে অনুপম হাজরা সহ আরও রাজ্য়ের সিপিএম ও কংগ্রেস থেকে একাধিক প্রার্থী বিজেপিতে যোগ দেন।

বিজেপি সূত্রে খবর, মুকুল রায়ের হাত ধরে মঙ্গলবার দিল্লিতে পদ্ম পতাকা হাতে তুলে নেন তৃণমূল থেকে বহিষ্কৃত অধ্যাপক-সাংসদ অনুপম। অনুপমের বিজেপিতে যোগদান ‘প্রত্যাশিত’ই ছিল বলে মনে করছেন রাজনীতির কারবারিদের একাংশ। তবে মুকুল রায়ের পূর্বের ঘোষণা অনুযায়ী গেরুয়া শিবিরে একদা তৃণমূলীদের এমন যোগদান নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

উল্লেখ্য, ২০১৪ সালে বীরভূম জেলার বোলপুর লোকসভা আসন থেকে তৃণমূল কংগ্রেসের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হয়েছিলেন ‘কেষ্ট কাকুর স্নেহের ভাইপো’ অনুপম। বর্তমানে তিনি সাংসদ। অথচ ভোটে জেতার পর বিভিন্ন ইস্যুতে ‘কেষ্ট কাকু’ অর্থাৎ তৃণমূলের অন্যতম ‘বাহুবলী নেতা’ তথা বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডেলর সঙ্গে ক্রমশ দূরত্ব বেড়েছে ৩৭ বছর বয়সী অনুপম হাজরার।

প্রসঙ্গত, আজই তৃণমূল কংগ্রেস লোকসভা ভোটের প্রার্থী তালিকা ঘোষণা করেছে। আর এদিনই বোলপুরের সাংসদের বিজেপিতে যোগ দান নিঃসন্দেহে একটি প্রাসঙ্গিক বিষয় হয়ে উঠবে বলে মনে করছেন অনেকেই।