Saturday, June 15, 2024
রাজ্য​

বোলপুরে মমতার সভায় নেই অনুব্রত মণ্ডল, জল্পনা তুঙ্গে

বোলপুর: দু’দিনের রাজ্য সফরে এসে গত ২০ ডিসেম্বর বোলপুরে রোড শো এবং জনসভা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর সেই সফরের ৯ দিনের মাথায় পাল্টা পদযাত্রা এবং জনসভা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে একই মঞ্চে দেখা যায় বীরভূমের সাংসদ শতাব্দী রায়, বোলপুরের সংসদ অসিত মাল, মন্ত্রী চন্দ্রনাথ সিনহাকে। তবে কিন্তু জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal) দেখা যায়নি। যা নিয়ে জল্পনা ছড়িয়েছে।

উল্লেখ্য, তৃণমূল নেত্রীর জনসভা ফেসবুকে লাইভ সম্প্রচার করা হয়। সেখানেও কোথাও অনুব্রত মণ্ডলকে দেখা যায়নি। তবে বক্তৃতার একদম শেষের দিকে মুখ্যমন্ত্রী একবার তাঁর নাম নেন। মমতা বন্দ্যোপাধ্যায় যখন রোড শো করেন তখন শতাব্দী রায়কে তাঁর পাশে দেখা যায়। তবে দেখা মেলেনি অনুব্রত মণ্ডলের।

প্রথমের দিকে মনে করা হয়েছিল অনুব্রতবাবুর ভারী শরীর তাই তিনি হয়তো মুখ্যমন্ত্রীর সাথে রোড শো’তে সামিল হবেন না। তবে মঞ্চে তাঁকে দেখা না যাওয়ায় জল্পনা ছড়ালো। এ নিয়ে টিপ্পনী কাটতেও ছাড়েনি গেরুয়া শিবির। বিজেপি নেতা সায়ন্তন বসু বলেন, তাই নাকি! একি বাবা! রবীন্দ্রনাথের ভাবধারা, দর্শন নিয়ে আলোচনা হয়েছে। অথচ এ বিষয়ে বিদগ্ধ মানুষটিই সভায় ছিলেন না।

তারপরেই সায়ন্তন বসু কটাক্ষ করে বলেন, চড়াম, চড়াম ঢাক, শুটিয়ে লাল করে দেব- এরকম সাধু ভাষায় যারা রাজনীতি করে, তাদের ইচ্ছে করেই হয়তো এদিন শো কেসে রাখা হয়নি। না হলে ইমেজ খারাপ হয়ে যাবে তো!