Thursday, June 13, 2024
দেশ

অভিযুক্তদের সম্পর্কে তথ্য দিতে পারলে ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা মুখ্যমন্ত্রীর

অমৃতসর: অমৃতসরে বিস্ফোরণের ঘটনায় অভিযুক্তদের সম্পর্কে তথ্য দিতে পারলে ৫০ লাখ টাকা পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। অপরাধীদের সমন্ধে যেকোনও তথ্য জানানো যাবে পাঞ্জাব পুলিশের টোল ফ্রি লাইন ১৮১তে ফোন করে। সন্ধানদাতাদের পরিচয় গোপন রাখা হবে বলেও আশ্বস্ত করা হয়েছে।

অমৃতসরের রাজসাসি গ্রামের নিরাঙ্কারি ভবনে রবিবার দুপুরে সৎসঙ্গের অনুষ্ঠান চলাকালীন বিস্ফোরণে ঘটনাস্থলেই নিহত হন তিনজন। আহত হন ২০ জন। তদন্তের জন্য রবিবার রাতেই ঘটনাস্থলে পৌঁছে গেছে এনআইএ-র বিশেষ তদন্তকারী দল। তবে ঘটনার তদন্ত পঞ্জাব পুলিশ না এনআই  করবে, তা নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। আইজি সুরিন্দর সিং পারমার জানিয়েছেন, তদন্ত রাজ্য পুলিশ নাকি এনআইএ করবে, সেই সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী এবং জিআইজি। তাঁরা সেই সিদ্ধান্ত মেনে কাজ করবেন।

প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, বাইকে করে মুখ ঢাকা দুই অজ্ঞাত পরিচয় যুবক ঢুকে পড়ে নিরাঙ্কারি ভবন প্রাঙ্গণে। খুনিরা মন্দির প্রাঙ্গণে ঢুকেই গুলি চালাতে শুরু করে। তারপর গ্রেনেড ছুঁড়ে পালিয়ে যায়। ঘটনার ২৪ ঘন্টা পার হতে চলল তবে এখনও পর্যন্ত অপরাধীদের সমন্ধে বিশেষ কোনও তথ্য জানা যায়নি। তবে একটি সিসিটিভি ফুটেজে দুই অভিযুক্তের নম্বরপ্লেটহীন বাইকে চড়ে পালানোর দৃশ্য ধরা পড়েছে। দেখা যায় দুজনের মুখই কাপড়ে ঢাকা ছিল। এর থেকে বেশি কোনও তথ্য পাওয়া যাচ্ছে না সিসিটিভি ফুটেজ থেকে। অভিযুক্তদের ধরতে ৫০ লাখ টাকা পুরস্কারের ঘোষণা করা হয়েছে। এছাড়া মৃতদের পরিবারকে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ ও আহতদের বিনামূল্য়ে চিকিৎসার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।