Tuesday, May 21, 2024
রাজ্য​

লোকসভায় পশ্চিমবঙ্গে বিজেপির টার্গেট বাড়ল

কলকাতা: ২০১৯ লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গকে পাখির চোখ করে এগোতে চাইছে বিজেপি। রাজ্যের দ্বিতীয় বৃহত্তম রাজনৈতিক দল বিজেপি এখন নিজেদের আসন বাড়ানোয় মনোনিবেশ করেছে। বছর ঘুরলেই লোকসভা নির্বাচন আর এখন থেকেই তার দামামা বেজে গেছে। এই লোকসভা নির্বাচনে আরও বড়োসড়ো লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছেন বিজেপি রাজ্য নেতৃত্ব।

কয়েক মাস আগে মেয়ো রোডের মঞ্চ থেকে এরাজ্যের ৪২টির মধ্যে ২২টি আসনের টার্গেট বেঁধে দিয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। টার্গেট ফুল ফিল হবে কিভাবে তার উপায়ও বাতলে দিয়েছিলেন তিনি। তবে এবার ভোট সমীকরণের কথা মাথায় রেখে টার্গেট ২২ থেকে বাড়িয়ে ২৩ আসন করেছেন বিজেপি সভাপতি। গেরুয়া শিবিরের চাণক্য অমিত শাহ বলেন, পশ্চিমবঙ্গে বিজেপি ২৩ আসনে পদ্ম ফুটবে। উত্তর পূর্বের রাজ্যগুলোতেও ভালো ফল হবে।

উল্লেখ্য, অসম, ত্রিপুরায় বিধানসভা ভোটে পদ্ম ফুটেছে। এবার আগামী লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ থেকে ২৩ আসন টার্গেট করল বিজেপি সভাপতি। সেই লক্ষ্যে গুরু দায়িত্ব দিয়েছেন দলের নেতা-কর্মীদের। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে, বিরোধী জোট নিয়ে নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর সঙ্গে সোমবার বৈঠক করেছেন। সেদিনই বাংলার আসন দলের কথা বলে তৃণমূলের উপর অনেকটাই চাপ বৃদ্ধি করলেন বিজেপি সভাপতি।