Monday, May 27, 2024
দেশ

বিরোধী জোটের নেতা কে ? প্রশ্ন অমিত শাহর

আহমেদাবাদ: আহমেদাবাদে ‘মেরা পরিবার বিজেপি পরিবার’ শীর্ষক প্রচারে গিয়ে ভারতের বিশ্বে সুপারপাওয়ার হয়ে ওঠার জন্য আগামী লোকসভা নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তাঁর দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যাপক জনসমর্থন রয়েছে।

অন্যদিকে বিরোধীদের একহাত নিয়ে অমিত শাহ বলেন, মোদীকে রুখতে লোকসভা নির্বাচনের আগে বিরোধী দলগুলি এক জোট হওয়ার চেষ্টা করছে। কিন্তু রাজ্যস্তরের নেতাদের নিয়ে গড়ে ওঠা মহাজোট নির্বাচনে বিজেপির সাফল্য আটকাতে পারবে না। এই জোটের নেতা কে ? কে প্রধানমন্ত্রী পদপ্রার্থী ? তা পরিষ্কার করে ঘোষণা করার জন্য বিরোধীদলগুলির প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন বিজেপি সভাপতি।

মহাজোট নিয়ে তিনি বলেন, লোকসভা ভোটে এই জোটের কোনও প্রভাবই পড়বে না। তিনি বলেন, দেবেগৌড়া (প্রাক্তন প্রধানমন্ত্রী তথা জেডিএস নেতা) যদি গুজরাটে, মমতা বন্দ্যোপাধ্যায় (পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী) মহারাষ্ট্রে বা অখিলেশ যাদব (উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী) যদি কেরলে ভাষণ দেন, তাহলে কী হবে? এটা সম্পূর্ণ রাজ্যস্তরের ভোট, তাই লোকসভা ভোটে এর কোনও প্রভাবই পড়বে না।

পাশাপাশি অমিত শাহর দাবি, বিশ্বে ভারতের সুপারপাওয়ার হয়ে ওঠার ক্ষেত্রে ২০১৯ সালের লোকসভা নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি জানান, সারা দেশ ঘুরে দেখেছি যে, মানুষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশে সর্বশক্তি দিয়ে রয়েছেন। মানুষের চোখে আমি মোদীজির প্রতি ভালোবাসা দেখেছি।