Sunday, June 23, 2024
আন্তর্জাতিক

মাত্র দুই সেকেন্ডেই আলজাজিরার কার্যালয় গুড়িয়ে দিল ইসরাইল (ভিডিও)

জেরুজালেম: ইসরায়েলি সেনাবাহিনী কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার একটি ভবন বোমা মেরে উড়িয়ে দিল। শনিবার গাজা উপত্যকায় হামলা চালায় ইসরায়েলি সেনাবাহিনী। আল-জাজিরার কার্যালয়টি উচ্চ ক্ষমতা সম্পন্ন বোমা মেরে পুরোপুরি নিশ্চিহ্ন করে দিল ইসরায়েল। আগেই ইসরায়েলের সামরিক বাহিনী আলজাজিরার কার্যালয়ে হামলা চালানোর হুমকি দিয়েছিল।

গাজার আলজাজিরার সাংবাদিক সাফাওয়াত আল খালুত জানিয়েছেন, দুই সেকেন্ডের মধ্যেই ভবনটি মাটির সঙ্গে মিশে যায়। তিনি বলেন, আমি ১১ বছর ধরে সেখানে কাজ করছি। আমি অনেক ঘটনা ভবনটি থেকে কাভার করেছি, আমরা ব্যক্তিগত পেশাদার জীবন যাপন করেছি, দুই সেকেন্ডের মধ্যে সবকিছুই হারিয়ে গেল। সাংবাদিকরা গুরুত্বপূর্ণ অনেক নথি ও যন্ত্রপাতি বের করে নিয়ে আসতে পারেনি।


জানা যায়, ভবনটি উড়িয়ে দেওয়ার আগে সেখান থেকে সংবাদকর্মীদের বেরিয়ে যেতে একঘণ্টার সময়সীমা বেধে দেয় ইসরায়েলের সেনাবাহিনী। তাৎক্ষণিকভাবে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

আলজাজিরার খবরে বলা হয়, টানা ষষ্ঠ দিনের মতো ইসরাইলি হামলায় এখনও পর্যন্ত মোট ১৪০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। হামলায় আহত হয়েছেন হাজারের বেশি মানুষ। পাশাপাশি, গ্রেফতার করা হয়েছে বহু ফিলিস্তিনিকে। অন্যদিকে, হামাসের রকেট হামলায় এখনও পর্যন্ত এক সেনাবাহিনীর সদস্য-সহ ৯ জন ইসরাইলি নিহত হয়েছেন।