Sunday, May 26, 2024
রাজ্য​

সোনা কান্ড: অভিষেকের বিরুদ্ধে পাল্টা পাঁচ প্রশ্ন বিজেপির

নয়াদিল্লি: সোনা পাচারের সঙ্গে যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের নাম জড়িয়ে যাওয়া নিয়ে এবার আসরে নামল বিজেপি। ‘সোনা কাণ্ড’ নিয়ে রবিবার দুপুরে প্রথম মুখ খোলেন অভিষেক। আমতলার নির্বাচনী অফিসে ‘ব্যক্তিগত’ সাংবাদিক সম্মেলন করে, কাস্টমসের বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে তুলেছিলেন পাঁচটি প্রশ্ন। এর ২৪ ঘণ্টার আগেই অভিষেকের বিরুদ্ধে পাল্টা পাঁচ প্রশ্ন তুলল বিজেপি।

সোমবার নয়াদিল্লির বিজেপি সদর দফতরে শাহনাওয়াজ হোসেনকে পাশে বসিয়ে বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত এক, দুই, তিন করে পাঁচটি প্রশ্ন ছুড়ে দেন অভিষেকের দিকে।

প্রশ্ন নম্বর এক: অভিষেকের স্ত্রী রুজিরা নারুলা এবং সঙ্গে থাকা অন্য এক জন মহিলার ব্যাগ চেক করতে চেয়েছিল কাস্টমস কর্তারা। যদি ব্যাগে কিছু নাই থাকে, তাহলে তাতে বাধা দেওয়া হল কেন?

প্রশ্ন নম্বর দুই: বিমান বন্দরের একটি নির্দিষ্ট এলাকা থাকে যেটা শুধু কাস্টমসের এক্তিয়ারে। সেখানে স্থানীয় পুলিশ কেন গেল? কী কারণে পুলিশ বাধা দিল?

প্রশ্ন নম্বর তিন: অভিষেক বলেছিলেন তাঁর স্ত্রী কোনও ভিআইপি নন। তাহলে কেন গ্রিন চ্যানেল ব্যবহার করছিলেন?

প্রশ্ন নম্বর চার: ঘটনার পরের দিন সকালে অর্থাৎ ১৬ মার্চ সকাল সাড়ে এগারোটায় কেন পুলিশ গেল কাস্টমস কর্তাদের গ্রেফতার করতে?

প্রশ্ন নম্বর পাঁচ: ২২ তারিখ কাস্টমস যখন বিমানবন্দর থানায় এফআইআর করতে গেল, কেন তা নিতে ছ’ঘণ্টা লাগাল পুলিশ?

কলকাতা বিমানবন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে সোনা উদ্ধারের বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব তৃণমূল বিরোধীরা। সেই সকল পোস্ট আগামী ৪৮ ঘণ্টার মধ্যে না সরালে বা না ক্ষমা চাইলে আদালতে মানহানির মামলা করার হুঁশিয়ারি দিয়েছেন অভিষেক। এরপরই অভিষেককের দিকে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ল বিজেপি।