Thursday, May 30, 2024
দেশ

সমাজকর্মী রেহানা ফতেমাকে চাকরি থেকে বরখাস্ত করল বিএসএনএল

তিরুবন্তপুরম: গত ১৯ অক্টোবর শবরীমালায় ঢুকতে চেয়েছিলেন সমাজকর্মী রেহানা ফতিমা। তবে তিনি ব্যর্থ হয়েছিলেন। কিন্তু সেই চেষ্টার জন্যই ভক্তদের রোষের মুখে পড়তে হয়েছিল তাঁকে। তাঁর বাড়িতে ভাঙচুর করা হয়েছিল। এরপর ফেসবুকে পোস্টে ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার কারণে মঙ্গলবার তাঁকে গ্রেপ্তার করে কেরল পুলিশ। পাশাপাশি সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যাচ্ছে, তাঁকে বরখাস্ত করা হয়েছে ভারতীয় সঞ্চার নিগম লিমিটেড(বিএসএনএল) থেকে। বিএসএনএল-এ টেলিকম টেকনিশিয়ান পদে কর্মরত ছিলেন রেহানা।

বিএসএনএল জানিয়েছে, কেন্দ্রীয় সরকারের কর্মী হিসাবে সরকারি নিয়ম লঙ্ঘন করেছেন রেহানা। রেহানার গ্রেপ্তারির সম্পর্কে পুলিশ নিশ্চিত করার পরই তাঁকে বরখাস্ত করা হয়েছে। অভ্যন্তরীণ তদন্ত শুরু করা হয়েছে বলে বিএসএনএল তরফে জানানো হয়েছে। এর আগে রেহানাকে বদলিও করেছিল বিএসএনএল।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল, শবরীমালার মন্দিরে সব বয়সের মহিলারাই ঢুকতে পারবেন। যদিও শবরীমালার মন্দির কর্তৃপক্ষ সেই রায়ের বিরোধিতা করেন। ১৯ অক্টোবর রেহানা ফতিমা মন্দিরে ঢুকতে চেষ্টা করলেও রাস্তার মাঝপথেই ভক্তদের প্রতিবাদের মুখে পড়ে ফিরে আসতে বাধ্য হন তিনি। এদিন আয়াপ্পা মন্দিরে অনেকটাই কাছে পৌঁছিয়ে গিয়েছিলেন তিনি। ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগে তাঁকে গ্রেপ্তার করে কেরল পুলিশ।