Monday, May 27, 2024
রাজ্য​

শিয়াল মেরে ফেসবুকে ছবি পোস্ট, গ্রেপ্তার যুবক

দক্ষিণ দিনাজপুর: দু-দু’টি শিয়ালকে পিটিয়ে মেরে বীরত্ব দেখাতে ফেসবুকে পোস্ট। পোস্ট ভাইরাল হওয়ার পর সরব হন পশুপ্রেমীরা। অভিযুক্ত ছাত্র পোস্টটি ডিলিটও করে দেয়। তবে শেষরক্ষা হয়নি। দক্ষিণ দিনাজপুরের তপন থানার পুলিশ গ্রেপ্তার করেছে অভিযুক্ত ঘাতক যুবককে। ধৃত যুবকের নাম ভিকি সরকার।

দক্ষিণ দিনাজপুরের তপন থানার ভাদ্রাইল এলাকায় ভিকি সরকারের বাড়ি বলে জানা গিয়েছে। ভাদ্রাইলের একটি মাদ্রাসার ছাত্র সে। দু’টি শিয়াল মেরে মাংস খায় ভিকি ও এক শিক্ষক। এরপর মঙ্গলবার ফেসবুকে দু’টি মৃত শিয়ালের ছবি পোস্ট করে ভিকি। ফেসবুকের পোস্টটি নজরে আসে কেন্দ্রীয় মন্ত্রী মেনকা গান্ধীর। তিনি সরাসরি এবিষয়ে আইনানুগ ব্যবস্থা নিতে নির্দেশ দেন বন দফতরকে।

এর পরেই বন দফতর ও পুলিশ যৌথ ভাবে অভিযান চালিয়ে ভাদ্রাইল এলাকা থেকে মৃত শিয়ালের খুলি ও চামড়া ও কাটা পা উদ্ধার করে। উদ্ধার হওয়া শিয়ালের দেহাংশের ময়নাতদন্তও হয়েছে। বন্যপ্রাণ আইনে ভিকির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। শুক্রবার তাকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনায় স্থানীয় হাইমাদ্রাসার এক শিক্ষক-সহ আরও কয়েকজন জড়িত বলে জানা গিয়েছে। তাদেরও গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছেন রায়গঞ্জ ডিভিশনের ডিএফও দিপর্ন দত্ত।

প্রসঙ্গত, এবারই প্রথম নয় এর আগে ২০১৭ সালের নভেম্বরে উত্তর ২৪ পরগনার পলতায় ভাম বিড়াল মেরে পিকনিক করার একটি ঘটনা সামনে এসেছিল। সেই ঘটনার ছবি ফেসবুকে পোস্ট করার পরে বিষয়টি সামনে আসে। এই ঘটনায় প্রণয় বাউল ও বিশ্বজিৎ বিশ্বাস নামে দুই কলেজ পড়ুয়াকে গ্রেপ্তার করা হয়েছিল।