Tuesday, May 21, 2024
দেশ

যোগী রাজ্যে ফের এনকাউন্টার আতঙ্ক, গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে স্যালেন্ডার ৫০ কুখ্যাত অপরাধীর

কলকাতা ট্রিবিউন ডেস্কঃ দ্বিতীয়বার বিপুল ভোটে জয় পেয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে বসেছেন যোগী আদিত্যনাথ। গত ১০ মার্চ দ্বিতীয়বারের জন্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে ক্ষমতায় এসেছেন তিনি। তারপর ২ সপ্তাহ পেরিয়ে গিয়েছে। টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রাণ বাঁচাতে অন্তত ৫০ জন কুখ্যাত অপরাধী গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে পুলিশের কাছে গিয়ে আত্মসমর্পণ করেছেন।

সূত্রের খবর, এনকাউন্টার আশঙ্কাতেই প্রাণ বাঁচাতে পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন ওই দুষ্কৃতীরা। কারণ প্রথম যোগী সরকারের আমলে উত্তরপ্রদেশকে সন্ত্রাস মুক্ত করে তুলতে বহু অপরাধী, কুখ্যাত মাফিয়াদের এনকাউন্টারে খতম করা হয়। দ্বিতীয়বার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হওয়ার পরে রাজ্যের কুখ্যাত অপরাধীরা এনকাউন্টারের ভয় করছেন।

টাইমস অফ ইন্ডিয়ার আরও প্রতিবেদনে বলা হয়েছে, অপরাধীরা আত্মসমর্পণ করার সময় তাদের গলায় প্ল্যাকার্ড ঝোলানো ছিল। যাতে লেখা ছিল “আমি আত্মসমর্পণ করছি, দয়া করে এনকাউন্টার করবেন না।”

গত ১৫ মার্চ এক কুখ্যাত অপরাধী থানায় গিয়ে আত্মসমর্পণ করে। এর তিন দিনের মধ্যে চিলকানা থানায় আত্মসমর্পণ করে আরও ২৩ জন অপরাধী। ৪ জন মদ পাচারকারী মুচলেকা দিয়ে জানিয়েছে, তারা আর অপরাধ করবেন না। শামলি জেলায় গোহত্যায় অভিযুক্ত ১৮ জন থানায় আত্মসমর্পণ করেন। হিমাংশু ওরফে হানি নামে এক দাগী অপরাধী গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে সিরসাগঞ্জ থানায় গিয়ে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন।

উত্তরপ্রদেশের এডিজি আইনশৃঙ্খলা প্রশান্ত কুমার জানিয়েছেন, আত্মসমর্পণের পাশাপাশি তারা জানিয়েছেন ভবিষ্যতে তারা আর কোন অপরাধমূলক কাজ করবেন না। তিনি আরো জানান, ১০ মার্চের পর থেকে ২ জন অপরাধীকে এনকাউন্টার করা হয়েছে। এছাড়া গ্রেফতার করা হয়েছে ১০ জনকে।