Friday, May 24, 2024
কলকাতা

পশ্চিমবঙ্গে শিক্ষক দুর্নীতি মামলায় ৩৬৫ কোটি টাকা বাজেয়াপ্ত করলো ইডি

কলকাতা ট্রিবিউন ডেস্ক: ফের শিক্ষক দুর্নীতি মামলায় বিপুল পরিমাণ অর্থ বাজেয়াপ্ত করলো ইডি। এবার পশ্চিমবঙ্গের শিক্ষক দুর্নীতি মামলায় মোট ৩৬৫ কোটি টাকার স্থাবর, অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করলো ইডি।

উল্লেখ্য, শিক্ষক দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সহ শাসকদলের মোট তিনজন বিধায়ক গ্রেফতার করা হয়েছে। এছাড়া একাধিক তৃণমূল নেতা এখন হাজতবাস করছেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও জেরা করা হয়েছে।  

এর আগে পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা উদ্ধার হয়েছিল। গোটা দেশে সাড়া ফেলে দিয়েছিল সেই ঘটনা। 

পার্থ, অর্পিতার পর শিক্ষক নিয়োগ দুর্তীতি মামলায় রাজ্যের আরও হেভিওয়েট নেতার নাম উঠে আসে। মানিক ভট্টাচার্য, মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়, প্রাক্তন এসএসসি উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা, এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য, প্রাক্তন সচিব অশোক সাহা, প্রাক্তন তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষ সহ একাধিক জন এই মামলায় জড়িত থাকার অভিযোগে এখন হাজতে। কুন্তল ঘোষের এক চিঠি থেকে এই মামলায় নাম জড়ায় অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও।