Thursday, April 25, 2024
আন্তর্জাতিক

জেরুসালেমে ফিলিস্তিনি যুবকের ছুরিকাঘাতে ৩ ইসরায়েলি নিহত

গত শুক্রবার (২১ জুলাই) জেরুসালেমের আল-আকসা এলাকায় ইসরায়েলি কর্তৃপক্ষের নতুন নিরাপত্তা বেষ্টনীকে ইস্যু করে চলা বিক্ষোভে ইসরায়েলি পুলিশের গুলিতে তিন ফিলিস্তিনি নিহত হন এবং শতাধিক আহত হয়।

ঐদিন বিকেলেই ফিলিস্তিনিদের হামলায় পশ্চিম তীরের রামাল্লায় তিন ইসরায়েলি বেসামরিক লোক নিহত হয়েছেন। তাদেরকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। হামলায় নিহত ব্যক্তিদের মধ্যে দুজন পুরুষ ও একজন মহিলা। আহত আরেক মহিলাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

সূত্রের খবর, ১৯ বছর বয়সী ফিলিস্তিনি আক্রমণকারী পশ্চিম তীরের রামাল্লার ইহুদি বসতিতে একটি বাড়িতে ঢুকে ছুরিকাঘাতে ওই তিনজনকে হত্যা করে, পরে একজন প্রতিবেশী আক্রমণকারীকে গুলি করে আহত করার পর তাকে আটক করা হয়।আক্রমণকারীর নাম ওমর আল আবেদ। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার প্রতিক্রিয়ায় ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেছেন, তিনি ইসরায়েলের সাথে সব ধরনের যোগাযোগ বন্ধ করে দিতে চান।

ইসরাইলি সেনাবাহিনীর দাবি, এক সপ্তাহ পূর্বে ২জন ইসরায়লি পুলিশ নিহত হবার পর ইসরায়েল প্রশাসন হারাম-আল-শরিফ এলাকায় মেটাল ডিটেক্টর বসিয়ে নিরাপত্তা জোরদার করে। ৫০ বছরের কম বয়স্কদের আলআকসায় নামাজ পড়তে আসতে দেয়া হয় নি। ইহুদিদের কাছে এলাকাটি টেম্পল মাউন্ট হিসেবে পরিচিত।