Wednesday, May 29, 2024
দেশ

ফের সাফল্য ভারতীয় সেনার, সোপিয়ানে খতম ২ জইশ জঙ্গি

শ্রীনগর: কাশ্মীরের সোপিয়ান শহরে বন্দুকযুদ্ধে জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদের দুই জঙ্গি নিহত হয়েছে। মঙ্গলবার ভোররাতে পাকিস্তান সীমান্তে জইশ-ই-মহম্মদের ডেরায় ভারতীয় বিমান বাহিনীর হামলার একদিন পরেই এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, নিরাপত্তা বাহিনী সোপিয়ান শহরের মেমেন্দার এলাকায় জঙ্গিদের উপস্থিতির তথ্য পেয়ে সেখানে অভিযান চালায়। এসময় জঙ্গিরা নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালালে তারাও পাল্টা গুলি চালায়। এতে দুই জঙ্গি নিহত হয়। তবে জঙ্গিদের নাম এখনও জানা যায়নি। এলাকায় তল্লাশি অভিযান জারি রয়েছে।

মঙ্গলবার ভোররাতে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে বালাকোটে একাধিক জঙ্গিঘাঁটি ধ্বংস করে ভারতীয় বায়ুসেনা। হামলায় প্রায় ৩৫০ জঙ্গি নিহত হয়েছে। অভিযানে ১২টি অত্যাধুনিক যুদ্ধবিমান মিরেজ-২০০০ অংশ নেয়। এ সময় বেলাকোটের জঙ্গিগোষ্ঠীর ক্যাম্পে প্রায় এক হাজার কেজি ওজনের বোমা নিক্ষেপ করে সেটি পুরোপুরি ধ্বংস করে দেওয়া হয়।

তারপর থেকে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে জম্মু ও কাশ্মীরে ভারতীয় সেনার পোস্ট লক্ষ্য গুলি চালাতে শুরু করে পাকিস্তান সেনা। এরইমধ্যে বুধবার ভোরে মিমান্দারে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পান নিরাপত্তারক্ষীরা। শুরু হয় অভিযান।