Tuesday, April 23, 2024
দেশ

১৯ বছরেই কোটিপতি লন্ডনের বাসিন্দা ভারতীয় বংশোদ্ভূত অক্ষয় রুপারেলিয়া

মাত্র ১৯ বছর বয়সেই  ১৩০ কোটিরও বেশি টাকার মালিক অক্ষয় রুপারেলিয়া। উত্তর লন্ডনের বাসিন্দা ভারতীয় বংশোদ্ভূত অক্ষয় সম্প্রতি ব্রিটেনের কমবয়সী কোটিপতিদের তালিকায় তাঁর নাম তুলেছেন। এক বছরেই তার সম্পত্তির পরিমাণ ১৩০ কোটি ৯১ লাখ টাকা।

স্কুলে পড়াশোনার ফাঁকে ফাঁকেই নিজের অনলাইন ব্যবসা সামলেছেন তিনি। নামমাত্র মূল্যের বিনিময়ে সম্পত্তি কেনাবেচায় মানুষজনকে সাহায্য করে তাঁর সংস্থা ‘ডোরস্টেপস ডট কো ডট ইউকে’। ১৬ মাস আগে সংস্থার পথচলা শুরু। এই মুহূর্তে যা এখন ব্রিটেনের বৃহত্তম সংস্থাগুলির মধ্যে ১৮ নম্বরে রয়েছে।

অক্ষয় রুপারেলিয়া

সংবাদমাধ্যম ডেইলি মিরর দেওয়া এক সাক্ষাৎকারে ব্যবসা শুরুর দিনগুলির কথা বলতে গিয়ে অক্ষয় বলেন, ‘এক আত্মীয় থেকে টাকা ধার করে তার প্রতিষ্ঠানের একটি ওয়েবসাইট তৈরি করেন। সংস্থার ওয়েবসাইট চালুর সপ্তাহ দুয়েকের মধ্যেই সাসেক্সের এক জনের কাছ থেকে ফোন কল আসে। সেখানে তাঁ একটি বাড়ি রয়েছে। সঙ্গে একফালি জমি। দুটোই বেচতে চান তিনি।’ সে সুযোগ হাতছাড়া করেননি অক্ষয়। সঙ্গে সঙ্গে ছুটে গিয়েছিলেন সাসেক্সে। নিজের গাড়ি ছিল না। ড্রাইভিং লাইসেন্স তো দূরের কথা। ফলে ভগ্নীপতিকে ৪০ পাউন্ড দিয়েছিলেন তাকে সাসেক্সে পৌঁছে দেয়ার জন্য। সাসেক্সে পৌঁছে সেই জমি-বাড়ির ছবি তুলে আনেন অক্ষয়। এরপর তা বিক্রি করেছিলেন তিনি। সেই শুরু। পর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাকে।