Monday, June 24, 2024
দেশ

ভারতে থেকে তালিবানের সমর্থনে পোস্ট, ১৪ জনকে গ্রেফতার করল অসম পুলিশ

কলকাতা ট্রিবিউন ডেস্ক: জঙ্গিগোষ্ঠী তালিবান আফগানিস্তান দখল করার পর থেকে মধ্যযুগীয় বর্বরতা ছবি দেখতে পাচ্ছে গোটা বিশ্ব। নির্বিচারে মানুষকে হত্যা করছে তারা। গুটিকয়েক দেশ ছাড়া অধিকাংশ দেশেই তালেবানের বিরুদ্ধে মুখ খুলেছে। এই পরিস্থিতিতে তালিবানের সমর্থনে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার অভিযোগে ১৪ জনকে গ্রেফতার করল অসম পুলিশ।

শুক্রবার রাতে রাজ্যের বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে এই ১৪ জনকে গ্রেফতার করে পুলিশ। ১১টি জেলা থেকে পাকড়াও করা হয়েছে তাদের। ধৃতদের মধ্যে একজন তেজপুর মেডিকেল কলেজের হাইলাকান্দির এমবিবিএস পড়ুয়াও রয়েছে। ধৃতদের বিরুদ্ধে সাইবার ক্রাইম, ইউএপিএ এবং ভারতীয় ফৌজদারি আইনের বিভিন্ন ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অসমের ডিআইজি টুইট করে জানিয়েছেন, তালিবানের পক্ষে সোশ্যাল মিডিয়ায় উস্কানিমূলক পোস্ট করায় ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ নেওয়া হবে। তিনি বলেন, তালিবানের সমর্থনে উস্কানিমূলক মন্তব্য করা দেশের জাতীয় নিরাপত্তা জন্য হুমকিস্বরূপ। শাস্তি এড়াতে তালিবানের সমর্থনে মন্তব্য করা থেকে বিরত থাকুন। তালিবানের সমর্থনে কোথাও কোনো পোস্ট দেখলে পুলিশকে জানান।

জানা গিয়েছে, অসম পুলিশের সাইবের সেল বিষয়টির উপর কড়া নজর রাখছে। গোটা এই অভিযান পরিচালনার জন্য স্পেশাল ব্রাঞ্চ গঠন করা হয়েছে। তাই তালিবান ইস্যুতে সতর্ক থাকুন।

উল্লেখ্য, দুবাই, সৌদি আরব ও মুম্বাই থেকে তিনটি পোস্টও নজরে এসেছে পুলিশের। এ বিষয়ে প্রয়োজনীয় তথ্য পেতে ইতিমধ্যেই ভারতের গোয়েন্দা সংস্থার সঙ্গে যোগাযোগ শুরু করা হয়েছে।