Thursday, May 30, 2024
রাজ্য​

শান্তিপুর বিষমদ কাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ১২

নদিয়া: বুধবার নদিয়ার শান্তিপুরের নৃসিংহপুর গ্রামের চৌধুরিপাড়ায় বিষমদ কাণ্ডে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। বৃহস্পতিবার মারা গিয়েছেন আরও একজন। অর্থাৎ এই ঘটনায় এখনও পর্যন্ত মোট ১২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি আরও ২৩ জন।

শুক্রবার বিষমদ কাণ্ডের প্রতিবাদে গোটা নদিয়া জেলাজুড়ে ১২ ঘণ্টার বনধের ডাক দিয়েছে এসইউসিআই। অবিলম্বে অভিযুক্তদের গ্রেপ্তার করে কড়ার শাস্তির দাবিও জানিয়েছে এসইউসিআই। ইতিমধ্যে ঘটনার সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিধানসভায় রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র বলেন, ‌ঘটনাটি খুবই দুঃখজনক। মৃতদের পরিবার পিছু ক্ষতিপূরণ হিসাবে ২ লাখ করে টাকা দেওয়া হবে।

স্থানীয়দের অভিযোগ, শান্তিপুর থানার পুলিশের মদতেই এতদিন দাপট দেখিয়ে বেআইনি মদের কারবার চালাত। এই অভিযোগ সামনে আসতেই নড়েচড়ে বসে রাজ্য প্রশাসন। নবান্ন সূত্রে খবর, বিষমদ কাণ্ডের জেরে ক্লোজ করা হয় শান্তিপুর থানার ওসি সৌরভ চট্টোপাধ্যায়কে। তাঁর সঙ্গে জেলার আবগারি দপ্তরের ডেপুটি কালেক্টর-সহ ১২ জন আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে। এলাকাবাসীর দাবি, পুলিশ ও স্থানীয় প্রশাসন এই চোলাই কারবারে রাশ টানলে এতগুলি মানুষ বলি হতেন না।

বুধবার সকালেই ঘটনাস্থলে যান জেলা পরিষদের সভাধিপতি রিক্তা কুণ্ডু। জেলাশাসক সুমিত গুপ্তা সহ জেলার পুলিশঅধিকারিকরাও যান। মদ বিক্রি করে এমন ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আর কয়েকজনের খোঁজ চলছে।‌‌‌‌