Tuesday, April 23, 2024
দেশ

প্লাস্টিকে মোড়ানো সদ্যোজাত শিশু, কুড়িয়ে পেয়ে তরুণীর স্তন্যদান

কলকাতা: ঘটনাটি বাগুইআটির দশদ্রোণের মালিবাগান এলাকায়। ওই এলাকার বাসিন্দা মুকুল দাসের বাড়িতে কাজ করছিলেন পেশায় পরিচারিকা ২৭ বছর বয়সী মুস্তারি বিবি।

বুধবার সকাল সাড়ে ১০টা নাগাদ বাসন ধুতে গিয়ে তিনি সদ্যোজাত শিশু কান্না শুনতে পান। বাড়ির বাইরে বেরিয়ে দেখেন, পাশের ফাঁকা জমির কিনারায় পড়ে রয়েছে লাল রঙের একটি পোশাকের ব্যাগ। কান্নার আওয়াজ আসছে সেটির ভিতর থেকে। মুস্তারি বিবি জানান, ব্যাগের ভিতর উঁকি দিয়েই তিনি প্লাস্টিকে মোড়া সদ্যোজাতকে দেখেন।

নবজাতকের নাড়ি ভাল করে কাটা হয়নি। সারা শরীরে রক্ত। অতঃপর চিৎকার করে এলাকার বাসিন্দাদের ডাকেন মুস্তারি।   কান্না থামাতে শিশুটির গা মুছিয়ে  বুকের দুধ খাওয়ান ঐ তরুনী। এদিকে খবর পেয়ে ততক্ষণে ঘটনাস্থলে পৌঁছয় বাগুইআটি থানার পুলিশ। পরে উদ্ধার হওয়া শিশুটিকে বিধাননগর মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়। হাসপাতাল সূত্রের খবর, তিন কিলোগ্রাম ওজনের শিশুটি সুস্থ রয়েছে। চিকিৎসকদের অনুমান, মঙ্গলবার রাত ২টো নাগাদ বাচ্চাটি প্রসব হয়েছিল।

কুড়িয়ে পাওয়া সদ্যোজাতকে বুকের দুধ খাইয়ে তাকেই মেয়ে হিসাবে চান বছর সাতাশের ওই তরুণী। মুস্তারির বাপের বাড়ি দশদ্রোণের তরফদার পাড়ায়। বিয়ে হয়েছে নারায়ণপুরে। তাঁর নিজেরও একটি কন্যাসন্তান রয়েছে।