Thursday, June 13, 2024
দেশ

মাস্কের উপরে নোলক, ভাইরাল ছবি দেখে হেসে খুন নেটিজেনরা

নয়াদিল্লি: অতিমারি করোনাকালে মাস্ক মানুষের নিত্যসঙ্গী উঠেছে। বাড়ির বাইরে বের হলেই মাস্ক পরা বাধ্যতামূলক। দেশের অনেক রাজ্যে মাস্ক না পরলে জরিমানার ব্যবস্থা করা হয়েছে। তাই মহিলারা নথ বা নোলক জাতীয় গহনা ব্যবহার করতে পারছেন না। সেই ধারণা পাল্টে দিয়েই সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে, মধ্যবয়সী এক নারী মাস্কের ওপরেই নাকের অলংকার পরেছেন। মাস্কের ওপরে শোভা পাচ্ছে এন ৯৫ মাস্ক।

আমরা জানি যে, নাকের নথ বা নোলক ভারতীয় নারীদের অহংকার আর করোনাকালে মাস্ক পরার কারণে যারা নাকের নোলক বিলুপ্ত হয়ে যাওয়ার আশঙ্কা করছেন তাদের এই ছবি রীতিমতো চমকে দিয়েছে ওই মহিলার বুদ্ধি দেখে বিস্মিত হয়েছেন নেটিজেনরা।

সুরক্ষা বিধি বজায় রেখে সাজগোজ করার জন্য তাঁর উপস্থিত বুদ্ধির প্রশংসা করেছেন অনেকেই। কেউ কেউ আবার এই সংক্রমণের মধ্যেও তার সাজগোজ নিয়ে তীর্যক মন্তব্যও করেছেন। ‘আন্টিজি-র সাজ’ নামে ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে হু হু করে ছড়িয়ে পড়েছে।

পোস্ট জুড়ে দেখা যাচ্ছে নানা রকমের মন্তব্য। ভাইরাল হওয়া ছবিতে ওই মহিলাকে দেখা যাচ্ছে, গোলাপী শাড়িতে প্রচুর সোনার গয়না পরে একটি অনুষ্ঠান বাড়িতে মুখে সাদা রঙের এন ৯৫ মাস্কের উপরেই নথ পরেছেন তিনি। তার সাজের বহর নিয়ে নানা জন নানারকম মন্তব্য করেছেন

কেউ কেউ লিখেছেন, যত বড় মহামারী আসুক না কেন সাজগোজে কমতি রাখা চলবে না কারও মতে ‘চূড়ান্ত পর্যায়ের দেখনদারি’ ছাড়া আর কিছু নয়। তবে যে যাই বলুক ভয়ঙ্কর এই মহামারির মধ্যে নিজের সাজগোজের সাথে সাথে তার স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখেছেন, সেই দিকটির জন্য প্রশংসা কুড়িয়েছেন তিনি।