Friday, June 14, 2024
দেশ

প্রথমে ধর্ষণ করল প্রেমিক, তারপর তিন উদ্ধারকারী

রায়পুর, ২৭ ডিসেম্বর: বিশ্বাস ছিল প্রেমিকের ওপর। সেই বিশ্বাস থেকেই তার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন ২৪ বছরের এক তরুণী। কিন্তু ভরসার দাম যে এভাবে মেটাতে হবে, তা স্বপ্নেও ভাবতে পারেননি ওই তরুণী। অভিযোগ রেল ইয়ার্ডে ডেকে নিয়ে গিয়ে তাকে ধর্ষণ করে কথিত ‘প্রেমিক’। তার পর তিন উদ্ধারকারীর কাছে গণধর্ষণের শিকার হতে হয় তাকে।

অভিযোগ, ‘উদ্ধারকারী’ তিনজনেরও লালসার শিকার হতে হয় ওই তরুণীকে। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত চার জনকেই গ্রেফতার করা হয়েছে। সম্প্রতি ছত্রিশগড়ের রায়পুরে এ ঘটনা ঘটে।

ঘটনার তদন্তকারী এক অফিসার জানিয়েছেন, বিধবা ওই তরুণী রায়পুরের একটি স্থানীয় হোটেল কাজ করেন। সুরেশ সাহু নামে ২৪ বছর বয়সী এক যুবকের সঙ্গে প্রণয়ের সম্পর্ক ছিল ঐ তরুণীর। ২৩ ডিসেম্বর রাতে কাঁপা এলাকার রেল ইয়ার্ডের কাছে তাকে ডেকে পাঠান সাহু। এর পর সেখানে সুরেশ তাকে ধর্ষণ করে। তরুণীর চিৎকারে ঘটনাস্থলে আসেন হরিশ চন্দ্রকর, ত্রিনাথ মহানন্দ, বিনয় যাদব নামে তিন যুবক। ওই তিন জনের কাছে সাহায্য চান নির্যাতনের শিকার ওই তরুণী। এর পর সুরেশকে হুমকি দিয়ে সেখান থেকে তাড়িয়ে দেন তারা। কিন্তু তাকে উদ্ধারের পরিবর্তে গণধর্ষণ করে ওই তিন জন। ঘটনার কথা কাউকে না-বলার জন্য তাকে তারা হুমকি দেন বলেও অভিযোগ।

ঘটনার পরের দিন পঁডরি থানায় অভিযোগ দায়ের করেন ওই তরুণী। তার অভিযোগের ভিত্তিতে সুরেশ সাহু, হরীশ চন্দ্রশেখর, ত্রিনাথ মহানন্দ ও বিনয় যাদব নামে চার যুবককে গ্রেফতার করা হয়েছে বলে বুধবার জানিয়েছে পুলিশ। পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ওই চার জনেরই বয়স চব্বিশ-পঁচিশের মধ্যে। তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ ধারায় মামলা রুজু করা হয়েছে।