Tuesday, June 18, 2024
দেশ

টার্গেট ২০২৪, প্রতি দু’মাস অন্তর দিল্লি আসব: মমতা

নয়াদিল্লি: একুশের বিধানসভা ভোটে পশ্চিমবঙ্গে টানা তিনবার ক্ষমতায় আসার পর তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়ের পরবর্তী টার্গেট ২০২৪ সালের লোকসভা ভোট। ইতিমধ্যেই কেন্দ্রের মোদী সরকারকে উৎখাতের ডাক দিয়েছেন তিনি। সেই লক্ষ্যে গত ২৫ জুলাই বিজেপি বিরোধী বিভিন্ন নেতা-নেত্রীর সাথে দেখা করতে রাজধানী দিল্লি যান তিনি। পাঁচদিনের দিল্লি সফর শেষে শুক্রবার বিকালে কলকাতার উদ্দেশ্যে রওনা দেন তিনি।

রাজ্যে ফেরার আগে বিরোধীদের একজোট হওয়ার বার্তা দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, গণতন্ত্র বাঁচাও, দেশ বাঁচাও। গণতন্ত্রকে বাঁচাতে বিজেপি বিরোধীদের একজোট হতেই হবে। জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে লড়াই জারি রাখতে হবে। এবার থেকে প্রতি দু’মাস অন্তর দিল্লি আসব।

তৃণমূল সুপ্রিমো বলেন, আমি এবং আমার দল কৃষকদের সমর্থন করছি। শুরু থেকেই আমরা কৃষকদের আন্দোলন সমর্থন করে এসেছি, করবও। মমতা জানান, শরদ পাওয়ারের সঙ্গে কথা হয়েছে আমার।

লোকসভা ভোটের বাকি এখনও প্রায় ৩ বছর। কিন্তু এখন থেকেই ২০২৪ সালের লোকসভা ভোটের দামামা বাজিয়ে দিলেন মমতা। দিল্লি সফরের আগে শহিদ দিবসের মঞ্চ থেকে হুংকার দিয়ে মমতা বলেন, পশ্চিমবঙ্গে একটা খেলা হয়েছিল, সেই খেলা বিজেপিকে হারিয়ে ক্ষমতায় এসেছি আমরা। এবার দেশজুড়ে ‘খেলা হবে’। মমতা বলেন, বিজেপি সরকারকে কেন্দ্র থেকে না হটানো অবধি রাজ্যে রাজ্যে লেখা হবে।