Sunday, April 21, 2024
দেশ

বাবরি মসজিদ আবার নির্মাণ করা হবে : ওয়াইসি

নয়াদিল্লি: মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি বলেছেন, আমরা কখনোই মসজিদের (বাবরি মসজিদ) দাবি ছাড়ব না, ইনশাআল্লাহ্ তা পুনরায় তৈরি হবে। শনিবার নয়াদিল্লিতে ‘স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশন অব ইন্ডিয়া’র (এসআইও) সর্বভারতীয় সম্মেলনে ভাষণ দেয়ার সময় তিনি ওই মন্তব্য করেন।

ওয়াইসি বাবরী মসজিদের প্রতি ইঙ্গিত করে বলেন, ‘আমাদের মসজিদ ছিল, আছে এবং তা থাকবে। ইনশাআল্লাহ্ সুপ্রিম কোর্টের রায় আমাদের পক্ষে যাওয়ার পর তা পুনরায় তা তৈরি হবে। আমার বিশ্বাস আছে যে, সুপ্রিম কোর্টের রায় আস্থা-বিশ্বাসের ভিত্তিতে নয় বরং তথ্য প্রমাণের ভিত্তিতে হবে।’

ওয়াইসি বলেন, ‘ওরা যারা আমাদের ভয় দেখানোর চেষ্টা করছে, আমাদের শরীয়ার বিরুদ্ধে আওয়াজ তুলছে ওরা আমাদেরকে দাবি ছেড়ে দিতে বলছে। আমি তাদের বলে দিতে চাই আমরা আমাদের মসজিদের দাবি কখনোই ছাড়বো না।’

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক (পিএনবি) ব্যাঙ্ক জালিয়াতি নিয়েও এদিন কেন্দ্রকে কটাক্ষ করলেন ওয়াসি। ওয়াইসি আরো বলেন, হিন্দু-মুসলিম ভাই ভাই এই তত্ত্বেই এখনও তিনি বিশ্বাসী। কিন্তু সরকার দেশকে হিন্দুরাষ্ট্রের দিকেই ঠেলে দিচ্ছে।

তিনি এসআইও সদস্যদের উদ্দেশে বলেন, “আপনারা নিজেদের আদর্শ অনুসারে নির্ভয়ে কাজ করুন, ভয় পাওয়ার কোনো কারণ নেই। ভারত আমাদের দেশ, এবং তা থাকবে। এখানে কেউ আমাদের দাবিয়ে রাখতে পারবে না।”

ভারতকে শক্তিশালী করতে হলে মুসলিমদের মজবুত করতে হবে বলেও মন্তব্য করেন ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি।