Sunday, June 23, 2024
রাজ্য​

আজ প্রকাশ হচ্ছে না মাধ্যমিক-উচ্চ মাধ্যমিকের সূচি, বিশেষজ্ঞ কমিটি গঠন

কলকাতা: বুধবার দুপুরে মাধ্যমিক-উচ্চ মাধ্যমিকের নির্ঘন্ট প্রকাশের কথা জানানো হবে বলে জানা গিয়েছিল। তবে CBSE সহ একাধিক একাধিক বোর্ডের পরীক্ষা বাতিলের পর পশ্চিমবঙ্গেরও গঠন করা হল বিশেষজ্ঞ কমিটি।

বুধবার সকালে জানানো হয়, আপাতত সূচি ঘোষণা স্থগিত রাখা হচ্ছে। শিক্ষা দফতর সূত্রে খবর, পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নিতে বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিই সিদ্ধান্ত নেবে পরীক্ষা হবে কি হবে না। আর হলেও সেটা কিভাবে কোন পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। ৭২ ঘণ্টার মধ্যে পশ্চিমবঙ্গ সরকারকে রিপোর্ট জমা দিতে হবে বিশেষজ্ঞ কমিটিকে।

উল্লেখ্য রবিবারই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, পরীক্ষা বাতিল হবে না। জুলাইয়ের শেষে অনুষ্ঠিত হবে উচ্চমাধ্যমিক পরীক্ষা। আগস্টের দ্বিতীয় সপ্তাহে হবে মাধ্যমিক।

মঙ্গলবার সন্ধ্যায় সিবিএসইয়ের দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা বাতিল ঘোষণা করা হয়। এই সিদ্ধান্তের ঘন্টাখানেক পরেই সিআইএসসিই দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষাও বাতিল ঘোষণা করে। করোনা পরিস্থিতির কারণে বোর্ডের পরীক্ষা বাতিল করে তাঁরা। এদিনের বৈঠকে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী বলেন, সবকিছুর আগে ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য এবং সুরক্ষা। এই বিষয়ে কোন আপোস করা হবে না। এরপরেই পশ্চিমবঙ্গ সরকার ফের পরিস্থিতির পর্যালোচনার পথে হাঁটলো বলে মনে করা হচ্ছে।