Monday, May 27, 2024
বিনোদন

অনেক হয়েছে, এবার পাকিস্তানের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হোক: বিদ্যা বালান

মুম্বাই: বলিউডে পাকিস্তানি শিল্পী কেন? প্রশ্ন করেছেন বিদ্যা বালান। তিনি বলেছেন, সময় এসেছে, এখন আমাদের শক্তিশালী ও দৃঢ় অবস্থান নিতে হবে। যদিও এর আগে তিনি বলেছিলেন, শিল্পকে কাঁটাতারের বেড়া আর রাজনীতি থেকে দূরে রাখা উচিত। তাহলে বিদ্যা বালান এখন কেন অন্য কথা বলছেন? এ ব্যাপারে তিনি বলেন, আমি সবসময় তা বিশ্বাস করি। কিন্তু এখন যে পরিস্থিতি তৈরি হয়েছে, এ অবস্থায় আমাদের এখনই ঘুরে দাঁড়াতে হবে। যথেষ্ট হয়েছে, আর না।

উল্লেখ্য, পুলওয়ামা হামলার নিন্দা জানিয়ে হিন্দি সিনেমা ইন্ডাস্ট্রি পাকিস্তানে কোনও সিনেমা মুক্তি না দেয়া ও পাকিস্তানি শিল্পীদের ভারতে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। এ প্রসঙ্গে বিদ্যা বালান বলেন, এবার একটি কঠোর সিদ্ধান্ত নিতে হবে।

জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী বিদ্যা বালান বলেন, যদিও আমি মনে করি শিল্পকে সকল ধরণের সীমানা ও রাজনীতির ঊর্ধ্বে রাখা উচিত, তবে এখন আমাদের একটি অবস্থান নেয়া উচিত। অনেক সহ্য করেছি।

শিল্পকে রাজনীতি থেকে দূরে রাখা উচিত কিনা, এ প্রশ্নের জবাবে বিদ্যা বলেন, ব্যক্তিগতভাবে আমার বিশ্বাস গান, কবিতা, নাচ, মঞ্চ, সিনেমার মতো বিভিন্ন শিল্পের মাধ্যমে মানুষকে কাছে টানার চেয়ে ভালো কোনও পন্থা আর হতে পারেনা। কিন্তু এবার আমি মনে করি আমাদের এই অভ্যাস থেকে সরে এসে ভবিষ্যতের জন্য কি করতে পারি তা দেখা উচিত। একটা পর্যায়ে এসে কঠোর সিদ্ধান্ত নিতে হবে।