Tuesday, June 18, 2024
দেশ

আজ হরিদ্বারে অস্থি বিসর্জন হবে ভারতরত্ন অটলজির

লখনউ: সদ্য প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী ভারতরত্ন অটল বিহারী বাজপেয়ীর রবিবার অস্থি বিসর্জন হবে হরিদ্বারে। জানা গিয়েছে হরিদ্বারে অটলজির অস্থি বিসর্জনে তাঁর পরিবার ছাড়াও এই অনুষ্ঠানে শরিক হবেন বিজেপির সভাপতি অমিত শাহ, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। থাকবেন হরিদ্বারের প্রধান সন্তরাও। যোগী সরকার প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রীর নামে একাধিক একগুচ্ছ পরিকল্পনা নিয়েছেন খুব তাড়াতাড়ি এই প্রস্তাব মন্ত্রীসভায় পাশ করা হবে বলেও জানা গিয়েছে।

এদিন সকালে অস্থি নিয়ে পরিবারের লোকেরা বিমানে করে দেরাদুন যাবেন। সেখান থেকে হরিদ্বারে গিয়ে দুপুরে গঙ্গায় অস্থি বিসর্জন করা হবে। শুধু হরিদ্বারের গঙ্গাই নয়, দেশের সব প্রধান নদীতেই অস্থি বিসর্জনের পরিকল্পনা করেছে বিজেপি।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন, উত্তরপ্রদেসের সঙ্গে বাজপেয়ীর এক আলাদা আন্তরিক সম্পর্ক আছে। তিনি বহুবারই উত্তরপ্রদেশ থেকেই নির্বাচিত হয়েছেন। তাই উত্তরপ্রদেশের সঙ্গে তাঁর একাত্মতাকে সম্মান করতেই হরিদ্বারে তাঁর অস্থি বিসর্জন করা হবে।

হরিদ্বারের পর অস্থি বিসর্জনের দ্বিতীয় কর্মসূচি লখনউতে৷ উত্তরপ্রদেশের রাজধানী ছিল অটলবিহারী বাজপেয়ীর কর্মভূমি। দীর্ঘদিন তিনি লখনউ লোকসভা কেন্দ্র থেকে জিতে এসেছেন৷ আগামী ২৩ তারিখ লখনউয়ের গোমতী নদীতে তাঁর অস্থি বিসর্জন করা হবে৷ সেখানেও পরিবারের সঙ্গে থাকবেন রাজনাথ সিং, যোগী আদিত্যনাথরা।