Thursday, June 13, 2024
দেশ

সংসদকে মাছের বাজারে পরিণত করবেন না, ডেরেককে তোপ নকভির

নয়াদিল্লি: বিরোধীদলের তীব্র হট্টগোলের জন্য ব্যাহত সংসদের বাজেট অধিবেশন। যা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। এবার এই ইস্যুতে মুখ খুললেন কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নকভি (Mukhtar Abbas Naqvi)। তৃণমূল সাংসদ ডেরেক ও’ ব্রায়ানকে কটাক্ষ করে তিনি বলেন, যদি পাপড়ি চাটে অ্যালার্জি থাকে তাহলে, মাছের ঝোল খান। কিন্তু তাই বলে সংসদকে মাছের বাজারে পরিণত করবেন না। বর্তমানে যেভাবে ষড়যন্ত্র করে সংসদের অমর্যাদা করা হচ্ছে, অতীতে তেমনটা কখনো হয়নি।

উল্লেখ্য, মঙ্গলবার তৃণমূল সাংসদ ডেরেক ও’ ব্রায়ান বলেন, বিল পাশ হচ্ছে নাকি পাপড়ি চাট তৈরি করা হচ্ছে? তৃণমূল সাংসদের এহেন মন্তব্যে সংসদে মঙ্গলবার সবর হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

তৃণমূল সাংসদের অভিযোগ, বিরোধীরা যখন একাধিক ইস্যুতে আলোচনা করতে চাইছেন, তখন বিনা আলোচনাতেই পাশ করিয়ে নেওয়া হচ্ছে একাধিক বিল। চলতি বাদল অধিবেশন পাশ হওয়া বিল এবং বিল পাশের সময়সীমা নিয়ে প্রতিবাদ জানিয়ে টুইটারে তিনি লিখেছিলেন, বিল পাশ হচ্ছে নাকি পাপড়ি চাট তৈরি হচ্ছে?

এই মন্তব্যের প্রতিবাদে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী বলেন, এই মন্তব্য ভারতীয় সংবিধানের অপমান, গণতন্ত্র এবং সাধারণ মানুষের অপমান।