Saturday, June 15, 2024
আন্তর্জাতিক

চুপিসারে বিয়ে সারলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

লন্ডন: করোনা পরিস্থিতির মধ্যেই অতি গোপনে বিয়ে করলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন (UK PM Boris Johnson)। রবিবার ব্রিটিশ সংবাদমাধ্যম জানিয়েছে, ইংল্যন্ডে চলা লকডাউনের মধ্যেই ৩০ জন অতিথিকে নিয়ে বান্ধবী ক্যারি সাইমন্ডসকে (Carrie Symonds) বিয়ে করলেন প্রধানমন্ত্রী বরিস জনসন। একেবারে শেষ মুহূর্তে অতিথিদের বিয়ের কথা বলা হয়। এমনকি প্রধানমন্ত্রীর দফতরের পদস্থ কর্তারাও বিয়ের ব্যাপারে কিছু জানতেন না। করোনার জেরে ব্রিটেনে বিয়ে বা অন্যান্য জমায়েতে নিষেধাজ্ঞা রয়েছে। বিয়ের অনুষ্ঠানে ৩০ জন উপস্থিত থাকতে পারবে।

মধ্য লন্ডনের ওয়েস্টমিনিস্টার ক্যাথেড্রালে (Westminster Cathedral) এই বিয়ের অনুষ্ঠান নিয়ে প্রধানমন্ত্রী বরিস জনসনের দফতর ডাউনিং স্ট্রিট থেকে এখনো পর্যন্ত কোনও মন্তব্য করা হয়নি। প্রভাবশালী দুই ব্রিটিশ পত্রিকা ‘দ্য সান’ এবং ‘মেল অন সানডে’ জানিয়েছে, লন্ডনের সময় শনিবার দুপুর দেড়টা নাগাদ বন্ধ করে দেওয়া হয় ক্যাথিড্রালের দরজা। কনে ক্যারি লিমুজিন গাড়িতে চেপে সেখানে পৌঁছন দুটো নাগাদ। তাঁর পরনে ছিল একটি সাদা পোশাক। তবে খ্রিস্টান বিয়ের রীতি অনুযায়ী তাঁর মাথায় কোনও সাদা ওড়না ছিল না।

৫৬ বছর বয়সী প্রধানমন্ত্রী বরিস জনসন এবং ক্যারি সাইমন্ডসের বয়স ৩৩ বছর। তাঁদের মধ্যে বয়সের পার্থক্য ২৩ বছরের। ২০১৯ সালে ব্রিটেনের প্রধানমন্ত্রী হয়ে প্রধানমন্ত্রীর ডাউনিং স্ট্রিটের বাসভবনে থাকতেন দু’জন। ব্রিটেনের ইতিহাসে যা প্রথম। ২০২০ সালের এপ্রিলে পুত্র সন্তানের জন্ম দেন ক্যারি। ছেলের রাখা হয় উইলফ্রেড লরি নিকোলাস জনসন (Wilfred Lorry Nicholas Jonshon)। গত বছরই তাদের সম্পর্কের কথা সর্বসমক্ষে নিয়ে আসেন তারা।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে ব্যক্তিগত সম্পর্কের কারণে বরাবরই ব্রিটেনে চর্চার কেন্দ্রে রয়েছেন বরিস। এর আগে দু’বার বিবাহ বিচ্ছেদ হয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রীর। এবার তৃতীয় বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন তিনি।