Tuesday, June 18, 2024
দেশ

‘ডিপফ্রিজে কংগ্রেস, বিরোধী মুখ মমতাই’, জাগো বাংলায় তোপ তৃণমূলের

কলকাতা ট্রিবিউন ডেস্ক: কংগ্রেসকে ফের তুলোধোনা করল তৃণমূল কংগ্রেস মুখপাত্র জাগো বাংলা (Jago Bangla)। জাগো বাংলার সম্পাদকীয়তে কংগ্রেসকে নিশানা করা হয়েছে। জাগো বাংলায় তৃণমূলের তরফে বলা হয়েছে, আন্দোলন বিমুখ কংগ্রেস যেন এখন ডিপফ্রিজে। টুইটারই একমাত্র ভরসা তাদের। UPA’এর অবস্থাও ভগ্ন। এই পরিস্থিতিতে বিকল্প হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ই সর্বজনগ্রাহ্য এবং জনপ্রিয়। তৃণমূল সুপ্রিমোর দিকেই তাঁকিয়ে রয়েছেন বিরোধীরা।

ভোটকুশলী প্রশান্ত কিশোর সরাসরি কংগ্রেসকে আক্রমণ করেছেন। তিনি বলেছেন, শেষ ১০ বছরে ৯০ শতাংশ নির্বাচনে হেরেছে কংগ্রেস। নেতৃত্ব দেওয়াটা কংগ্রেসের ঈশ্বরপ্রদত্ত কোনও অধিকার নয়। প্রশান্ত কিশোরের এই তীব্র আক্রমণ এর পরেও কংগ্রেসের তরফে ঝাঁজালো কোনও আক্রমণ ধেয়ে আসেনি।

তৃণমূলের তরফে মাঝেমধ্যে কংগ্রেসকে আক্রমণ করে বক্তব্য রাখা হলেও কংগ্রেসের তরফে তেমন কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তৃণমূলের বিরুদ্ধে সরাসরি আক্রমণ করার সাহস পাচ্ছে না কংগ্রেস। বরং তৃণমূল নিয়ে দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে কংগ্রেস।

জাগো বাংলায় তৃণমূলের দাবি, কংগ্রেস তাদের ঝাঁজ হারিয়ে ফেলেছে। দলের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে প্রশ্ন তুললেও প্রতিক্রিয়া দেওয়ার মতো সাহস দেখাতে পারছে না নেতৃত্ব।

তবে শুধু তৃণমূল নয়, কংগ্রেসের শীর্ষ নেতা গুলাম নবি আজাদ সম্প্রতি নিজেই মেনে নিয়েছেন, কংগ্রেস বিজেপির মত ৩০০ আসন জিতে ক্ষমতায় আসার মত অবস্থায় নেই। ক্ষমতা থেকে ক্রমশ দূরে সরে যাচ্ছে কংগ্রেস। দলীয় কোন্দলের জেরে জর্জরিত দল।