Wednesday, May 29, 2024
দেশ

রাম মন্দির নির্মাণ করা হলে ভারতকে ফল ভুগতে হবে, হুমকি মাসুদ আজহারের

নয়াদিল্লি: এবার অযোধ্যার রাম মন্দির নির্মাণ ইস্যুতে ভারতকে হুমকি দিল জঈশ-ই-মহম্মদ প্রধান মৌলানা মাসুদ আজহার। অযোধ্যায় রাম মন্দির নির্মিত হলে ভারতকে ফল ভুগতে হবে বলেও হুমকি দিয়েছেন জয়েশ-ই-মহম্মদ প্রধান। পাশাপাশি বাবরি মসজিদের জমিতে ফের মসজিদের দাবিতে সরব হন মাসুদ আজহার।

জঈশ-ই-মহম্মদ প্রধান বলেছে, বাবরি মসজিদ আমাদের থেকে ছিনিয়ে নেওয়া হয়েছে। আমাদের ভীরুতা ও পাপের জন্য এটা হয়েছে। অমুসলিমরা রাম মন্দির গড়তে চাইছে। তাদের হাতে তলোয়ার রয়েছে। যা দেখে মুসলমানরা ভয় পেয়েছে। তাই বাবরি মসজিদের বিষয়টি মুসলমানদের জন্য অগ্নিপরীক্ষা। আমরা জীবন দিতে প্রস্তুত রয়েছি। আমাদের বাবরি মসজিদ ফেরত দাও। মুসলমান সমাজের সম্মান ফেরত দাও।

এই বক্তব্যের একটি ভিডিও প্রকাশ করেছে সর্বভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে। সেই অডিও ক্লিপ অনুসারে মাসুদ আজহার বলেছে, হাজার হাজার সৈনিক তৈরি রয়েছে। বাবরি মসজিদ ফের তৈরি করতে হবে। আমাদের সম্মানকে বাঁচাতেই হবে। বাবরি মসজিদের জায়গায় কিছুতেই রাম মন্দির তৈরি করতে দেওয়া যাবে না।

প্রসঙ্গত, মাসুদ আজহারকে একাধিকবার ভারত সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হুমকি দিতে দেখা গিয়েছে ভিডিওতে। ভারতের বিরুদ্ধে বহুবার সন্ত্রাস চালিয়েছে এই জঙ্গি নেতা। ২০১৬ সালের উড়ি সেনা শিবিরে হামলার মাস্টার মাইন্ড ছিল এই মাসুদ। পাঠানকোট হামলার সঙ্গেও জড়িত ছিল আজহার। ভারতে জেলে বন্দি করা হয়েছিল তাকে। তবে মাসুদকে ছাড়িয়ে নিয়ে যেতেই ১৯৯৯ সালে ভারতীয় বিমান ছিনতাই করে কান্দাহারে নিয়ে যাওয়া হয়। ওই বিমানের অনেক যাত্রীই ভারতীয় ছিলেন। তাঁদের প্রাণ বাঁচাতে তৎকালীন বাজপেয়ী সরকার আজহারকে ছাড়তে বাধ্য হয়।