Friday, April 12, 2024
দেশ

তামিলনাড়ুর মন্ত্রীর অপেক্ষায় ২ ঘণ্টা বসিয়ে রাখা হল ৩০০ গর্ভবতীকে

চেন্নাই: তামিলনাড়ুর মন্ত্রী ভি সরোজার কাণ্ড কারখানা বুঝিয়ে দিলেন যে, ভিভিআইপি সংস্কৃতির জন্য দেশের সাধারণ মানুষের দুর্ভোগ চলতেই থাকবে। তারই প্রমাণ হিসেবে ফটোফেশন পর্বের জন্য টানা ২ ঘণ্টা বসিয়ে রাখা হল প্রায় তিন শতাধিক গর্ভবতী নারীকে।

সেই সব গর্ভবতী নারীদের কেউ যন্ত্রণায় কাতরাচ্ছেন, কেউ আবার মন্ত্রীর চেলাদের ভয়ে মুখ ফুটে কিছু বলতে পারছেন না। গত শনিবার এই ঘটনা ঘটে তামিলনাড়ুর সালেমে। সেখানকার বিধায়ক ভি সরোজা। যিনি আবার তামিলনাড়ুর নারী ও শিশুকল্যাণমন্ত্রী।

জানা গেছে, সালেমে একটি সরকারি হাসপাতালের উদ্বোধনে তিনি গিয়েছিলেন। মন্ত্রী আসার জন্য দীর্ঘক্ষণ বসিয়ে রাখা হয় তিন শতাধিক গর্ভবতী নারীকে। প্রায় দু’ঘণ্টা অপেক্ষার পর তারা দেখেন মন্ত্রী সরোজা ফিতে কাটলেন এবং ছবি তুলতে ব্যস্ত রইলেন। সন্তানসম্ভবা মহিলাদের নিয়ে নানারকম পরামর্শ দিলেন। অথচ তার এই সফরের জন্য ভুগতে হল গর্ভবতী মায়েদের।

খোদ নারী ও শিশুকল্যাণ মন্ত্রীর থেকে এমন আচরণে দেশ জুড়ে নিন্দার ঝড় উঠেছে। তামিলনাড়ুর নেতা রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী মন্ত্রীর এমন কাণ্ডের জন্য রাজ্য সরকারকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন।

প্রসঙ্গত, কিছু দিন আগে কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামইয়া বিতর্কে জড়ান। তাঁর কনভয়ের জন্য দীর্ঘক্ষণ আটকে ছিল একটি অ্যাম্বুলেন্স।