Thursday, April 25, 2024
দেশ

অযোধ্যার রাম মন্দিরে হবে আগামী দীপাবলী উদযাপন: সুব্রহ্মণ্যম স্বামী

নিউদিল্লি: আগামী দীপাবলী পালন করা হবে অযোধ্যায়। রাম মন্দির তৈরির কাজ শিগগিরই শুরু হবে, দীপাবলীর মধ্যে ভক্তরা মন্দিরে আসতে পারবেন। বললেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী।

সুব্রহ্মণ্যম স্বামী বলেন, রাম মন্দির তৈরির জন্য নতুন আইন আনার প্রয়োজন নেই। সুপ্রিম কোর্ট বলেই দিয়েছে, যদি প্রমাণিত হয় যে, ওখানে মন্দির ছিল তাহলে জমি হিন্দুদের হাতে তুলে দেওয়া হবে। এলাহাবাদ হাইকোর্ট ইতিমধ্যেই সব তথ্যপ্রমাণ খতিয়ে দেখেছে। সুতরাং সুন্নি ওয়াকফ বোর্ডের কাছে বলার মত কিছু নেই।

মুম্বাইয়ে রাম রাজ্য নিয়ে বলতে গিয়ে সুব্রহ্মণ্যম বলেন, আগামী অক্টোবরের মধ্যে অযোধ্যায় তৈরি হয়ে যাবে রাম মন্দির। সব জিনিসপত্র প্রস্তুত, আগে থেকেই নির্মাণের কাজ এগিয়ে রাখা হচ্ছে। শুধু স্বামী নারায়ণ মন্দিরের মত পাথরের ওপর পাথর জুড়ে মন্দির তৈরি করা হবে।

এর আগে গত ২৫ নভেম্বর আরএসএস প্রধান মোহন ভাগবতও তোলেন অযোধ্যার রাম মন্দির নির্মাণ প্রসঙ্গ। তিনি বলেন, বিতর্কিত জমিতেই তৈরি হবে রামচন্দ্রের মন্দির, তা ছাড়া ওখানে আর কিছু তৈরি হবে না। মন্দির তৈরি হবে ঠিক তার পুরনো চেহারায়, পুরনো পাথর ব্যবহার করে। যাঁরা রামজন্মভূমি আন্দোলন করেছেন ও ২০-২৫ বছর ধরে সেই আন্দোলন চালিয়ে আসছেন, তাঁরাই নেতৃত্ব দেবেন এই মন্দির নির্মাণে।