Thursday, April 25, 2024
দেশ

অমিতাভর স্বপ্ন পূরণ করতে চাই, পুলিশের চাকরিতে যোগ দিয়ে বললেন বিউটি মালিক

কলকাতা: পুলিশের চাকরিতেই নিজের স্বপ্ন পূরণ করতে চান দুষ্কৃতিকারীদের গুলিতে নিহত পুলিশ অফিসার অমিতাভ মালিকের স্ত্রী বিউটি মালিক প্রায় মাস দুয়েক আগে এমন কথাটাই বলেছিলেন । আর আজ সেই দিনটির অপেক্ষা অবসান ঘটল, পুলিশে চাকরি পেলেন শহিদ এসআই অমিতাভ মালিকের স্ত্রী বিউটি মালিক।

গত ১৩ অক্টোবর দার্জিলিংয়ের শিরুবাড়ির জঙ্গলে গুরুংয়ের সন্ধানে অভিযান চালিয়েছিল পুলিশ। মোর্চা সমর্থকদের গুলিতে প্রাণ হারান দার্জিলিং সদর থানায় এসআই অমিতাভ মালিক।

এসআই অমিতাভ মালিক

তার পরেই বিউটি জানিয়েছিলেন, ‘আমি স্বামীর মতো অফিসার হয়ে গুরুঙ্গকে ধরতে চাই, এই হত্যার প্রতিশোধ নিতে চাই। ’অমিতাভর মৃত্যুর পরে বিউটিকে পুলিশ চাকরি দেওয়ার জন্য সরকারিভাবে নাড়াচাড়া শুরু হয় তখনই। চাকরির প্রতিশ্রুতি দেওয়া হয় বিউটিকে।

শহিদ সাব-ইন্সপেক্টর অমিতাভ মালিকের স্ত্রী বিউটি মালিক

স্বামীকে হারানোর শোক খানিকটা সামলে স্বাভাবিক জীবনে ফেরার চেষ্টা করছেন বিউটি। সোমবার সকালে পুলিশ সুপারের দফতরে বিউটি প্রয়োজনীয় ফর্ম ফিল আপ করেন৷ এরপর মেডিক্যাল পরীক্ষার জন্য তাঁকে পাঠানো হয় উত্তর ২৪ পরগনা জেলা মুখ্য স্বাস্থ্য কর্মকর্তার দপ্তরে। মুখ্য স্বাস্থ্য কর্মকর্তা রাঘবেশ মজুমদার নিজে পরীক্ষার তদারকি করেন।

মঙ্গলবার দুপুরে উত্তর ২৪ পরগনার জেলা পুলিশ সুপারের অফিসে লোয়ার ডিভিশন ক্লার্ক হিসাবে কাজে যোগ দিয়েছেন তিনি।এদিন বেলা সাড়ে তিনটে নাগাদ পুলিশ সুপার সি সুধাকর বিউটির হাতে নিয়োগপত্র তুলে দেন। চাকরিতে যোগ দেওয়ার পর বিউটি বলেন, আগামী বছর পুলিশের এসআই পদে চাকরির পরীক্ষা দেবেন তিনি। সফল হয়ে অমিতাভর পোশাকটি গায়ে তুলবেন। সঙ্গে ডব্লিউবিসিএস পরীক্ষার জন্য প্রস্তুতিও নিচ্ছেন। অমিতাভর অপূর্ণ আশা তিনি পূরণ করবেন তিনি।

নিহত অমিতাভ মালিক ও স্ত্রী বিউটি মালিক

সূত্রের খবর, সব কিছু ঠিক থাকলে খুব শিগগিরই কাজে যোগ দেবেন বিউটি। চাকরিতে যোগ দেওয়ার পরই সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেবেন বলে জানিয়েছেন অমিতাভ মালিকের স্ত্রী বিউটি।