Sunday, April 21, 2024
দেশ

মোজায় তীব্র দুর্গন্ধ থাকায় ব্যক্তিকে পুলিশে দিলো সহযাত্রীরা

সিমলা: ধর্মশালা থেকে যাত্রীবোঝাই বিলাসবহুল একটি বাসে দিল্লীর উদ্দেশ্যে রওনা দিয়েছিল বিহার থেকে ঘুরতে আসা প্রকাশ কুমার নামে বছর সাতাশের এক ব্যক্তি। কিন্তু কিছুক্ষণ পরেই তার পরিহিত মোজা থেকে তীব্র দুর্গন্ধ ছড়ালে, তা নিয়ে সহযাত্রীদের সঙ্গে তার বাসেই বচসা হয়। অতঃপর ওই ব্যাক্তিকে গ্রেফতার করে পুলিশ। পরে অবশ্য জামিনে ছাড়া পেয়ে যান তিনি।

বাসের যাত্রীদের অভিযোগ, প্রকাশ কুমারের মোজা থেকে প্রচণ্ড দুর্গন্ধ বের হচ্ছিল। সহযাত্রীরা তাঁকে কয়েকবার মোজা ব্যাগে ঢুকিয়ে রাখার অনুরোধ করেন। এমনকি একপর্যায়ে বাসের জানালা দিয়ে মোজা ফেলে দেওয়ারও অনুরোধ করা হয়। কিন্তু রাজি হচ্ছিলেন না প্রকাশ। এ নিয়ে বাসের অন্য যাত্রীদের সঙ্গে তাঁর ব্যাপক বচসা হয়। গাড়ি থামিয়ে বচসা মেটানোর চেষ্টা করেছিলেন বাসের চালক ও তাঁর সহকারী। কিন্তু কিছুতেই কিছু হয়নি। মানানো যায়নি প্রকাশ কুমারকে।

তখন যাত্রীরা বাসের চালককে উত্তরাঞ্চলীয় রাজ্য হিমাচলের একটি পুলিশ স্টেশনে বাসটিকে নিয়ে যেতে বাধ্য করেন। যাত্রীদের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় তাকে। তবে কিছুক্ষণের মধ্যে জামিন পেয়ে যান প্রকাশ। উনাউনা অঞ্চলের পুলিশ সুপার সঞ্জীব গান্ধী বলেন, সহ-যাত্রীদের বিরুদ্ধে পাল্টা অভিযোগ দায়ের করেছেন ওই ব্যক্তি। পুলিশকে প্রকাশ জানান, তার মোজায় কোনোরকম দুর্গন্ধ না থাকা সত্ত্বেও বিনা কারণে তাকে অপমান করা হয়েছে।