Thursday, June 13, 2024
কলকাতা

বিজেপি ছাড়লেন শ্রাবন্তী

কলকাতা ট্রিবিউন ডেস্কঃ একুশের বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগদানের হিড়িক পড়ে গিয়েছিল। নেতা-কর্মী থেকে শুরু করে তারকা অভিনেতা-অভিনেত্রী বিজেপিতে নাম লেখান। কিন্তু বিধানসভা ভোটে বিজেপির হারের পরে মোহভঙ্গ হয় তাদের। পশ্চিমবঙ্গে বিজেপির ভরাডুবির পরে একের পর এক নেতা-কর্মী, অভিনেতা-অভিনেত্রী গেরুয়া শিবির ছাড়ছেন।  এবার সেই তালিকায় যোগ দিলেন অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। বিজেপি ছাড়লেন শ্রাবন্তী।

বৃহস্পতিবার এক টুইট বার্তায় বিজেপির ছাড়ার ঘোষণা দিয়েছেন তিনি। টুইটে শ্রাবন্তী লিখেছেন, ‘বিজেপির হয়ে গত বিধানসভা নির্বাচনে লড়াই করেছিলাম। সেই বিজেপির সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করছি। বাংলাকে আরও এগিয়ে নেওয়ার জন্য বিজেপির উদ্যোগ এবং আন্তরিকতার অভাব রয়েছে। তাই এই সিদ্ধান্ত নিয়েছি।’

উল্লেখ্য, আগে তৃণমূল ঘনিষ্ঠ ছিলেন শ্রাবন্তী। কিন্তু একুশের বিধানসভা ভোটের আগে রাজ্যজুড়ে গেরুয়া ঝড় বয়েছিল। তাই পালে গা ভাসিয়ে শ্রাবন্তীও বিজেপিতে যোগদান করেন। বিধানসভা ভোটে বেহালা পশ্চিম কেন্দ্র থেকে বিজেপির হয়ে ভোটে লড়েন। কিন্তু তৃণমূল প্রার্থী পার্থ চট্টোপাধ্যায়ের কাছে পরাজিত হন। ভোটে হারের পরেই বিজেপির সঙ্গে দূরত্ব বাড়তে থাকে শ্রাবন্তীর।

কিছুদিন আগেই শ্রাবন্তীর বান্ধবী তনুশ্রী চক্রবর্তী বিজেপি ছাড়ার ঘোষণা দিয়েছেন। তখনই গুঞ্জন ছড়িয়েছিল বিজেপি ছাড়তে চলেছেন শ্রাবন্তী। এর মধ্যেই গত আগস্টে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শ্রাবন্তীকে জন্মদিনের শুভেচ্ছা জানান। মুখ্যমন্ত্রীর থেকে জন্মদিনের শুভেচ্ছা পেয়ে খুশিতে গদগদ হয়ে যান শ্রাবন্তী। সেই শুভেচ্ছা বার্তা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন অভিনেত্রী। এরপরে জল্পনা আরও দৃঢ় হয়। অবশেষে আজকে সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে অভিনেত্রী নিজেই বিজেপি ছাড়ার ঘোষণা দিলেন।