Friday, April 12, 2024
FEATUREDদেশ

প্রয়োজনে আবারও চা বিক্রি করব, তবে দেশকে নয়: মোদী

রাজকোট: আমি চা বিক্রি করেছি, দেশ না। প্রয়োজনে আবারও চা বিক্রি করব কিন্তু দেশ বিক্রি করব না। আসন্ন গুজরাট বিধানসভার নির্বাচন উপলক্ষে সোমবার রাজ্যটিতে এক নির্বাচনী প্রচারণায় গিয়ে কংগ্রেসকে খোঁচা মেরে মোদী এ কথা বলেন।

আসন্ন গুজরাট নির্বাচনকে কেন্দ্র করে রাজনীতির তাপমাত্রা এখন থার্মোমিটারের শীর্ষে। এমন সময় মোদীর আগের জীবনের চা বিক্রির ঘটনাকে ইস্যু করে একটি টুইট বার্তা করেন কংগ্রেস নেতা যুবা দেশ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘একজন চা বিক্রেতা দেশের প্রধানমন্ত্রী হওয়ায় কংগ্রেস অস্বস্তি বোধ করছে। আমরা বইতে পড়েছি যে, সমাজের উঁচু শ্রেণীর মানুষের দ্বারা নিম্ন শ্রেণীর মানুষরা কিভাবে নির্যাতিত হয়। কিন্তু আমি কখনও ভাবিনি যে তারা এতটা নীচে নামতে পারে’।

প্রধানমন্ত্রীর দাবি, অনেকের কাছ থেকে হুমকি বার্তা দিয়ে তাঁকে বলা হচ্ছে পুনরায় চা বিক্রেতা হিসাবে পরিণত করা হবে। এপ্রসঙ্গে তিনি জানান ‘আমি তাদেরকে বলতে চাই যে, আমি মোদি যে চা বিক্রি করতে রাজি আছে তবে প্রতিজ্ঞা করছি যে, গোটা দেশকে বিক্রি করে দেওয়ার মতো পাপ কাজটা কোনদিনই করবো না’। মোদীর প্রশ্ন ‘আপনারা কেন দারিদ্রতাকে উপহাস করছেন? একজন দরিদ্র মা’কে আপনারা কেন অপমান করছেন?’

প্রধানমন্ত্রী মোদী নিজেকে ‘গুজরাটের সন্তান’ উল্লেখ করে কংগ্রেসকে তার বিরুদ্ধে ব্যঙ্গাত্মক সমালোচনা থেকে বিরত থাকার আহ্বান জানান।

তিনি কংগ্রেসকে ‘একটি পরিবার কেন্দ্রিক’ বলেও সমালোচনা করেন। জনগণকে আসন্ন গুজরাট নির্বাচনে বিজেপি ভোট দেয়ার আহ্বান জানিয়ে বলেন, কংগ্রেসের কাজই হচ্ছে এক জাতিকে আরেক জাতির বিরুদ্ধে লেলিয়ে দেয়া। তাদেরকে গুজরাটের সংস্কৃতি নষ্ট করতে দিবেন না। তবে মোদীর এ বক্তব্যে কংগ্রেসের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

জাসদান ছাড়াও এদিন কচ্চ জেলার ভুজ থেকে শুরু করে আমরেলি জেলার ছালালা ও সুরাটের কাছে কাদোদরা এলাকায় নির্বাচনী প্রচারণা চালান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।