Tuesday, June 18, 2024
রাজ্য​

জুতো পরে জাতীয় পতাকা উত্তোলন করলেন রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী

কলকাতা: দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন করতে গিয়ে বিতর্কে জড়ালেন মন্তেশ্বরের তৃণমূল বিধায়ক তথা রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। রবিবার জুতো পরে জাতীয় পতাকা উত্তোলন করলেন তিনি। পতাকাতে তার পা লাগে বলেও অভিযোগ। এই খবর প্রকাশ্যে আসতেই তীব্র সমালোচনা শুরু হয়েছে।

রবিবার স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মন্তেশ্বর কলেজে পতাকা উত্তোলন করেন তৃণমূল বিধায়ক সিদ্দিকুল্লা চৌধুরী। সেখানে জুতো পরেই পতাকা উত্তোলন করেন তিনি। পতাকা তোলার বেদীর সৌন্দর্যায়নে নীচেও বেশ কিছু ছোট কাগজের পতাকা লাগানো হয়। অভিযোগ, সিদ্দিকুল্লা জুতো পরেই ওই পতাকার ওপর দিয়ে হেটে যান। ‘জয় হিন্দ’ ধ্বনির পরেই ‘জয় বাংলা’ বলে স্লোগান দেন তিনি।

বেদীর সৌন্দর্যায়নে ছোট কাগজের পতাকা

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে নেটিজেনরা। জাতীয় পতাকার অবমাননার ঘটনায় সরব হয়েছে বিরোধী শিবিরও। জেলার বিজেপি সহ-সভাপতি অনিল দত্ত বলেন, ওর মন্ত্রী হওয়ার কোনও যোগ্যতাই নেই। ওর উচিত মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করা। উনি যা করেছেন তা অন্যায়। জাতীয় পতাকার অবমাননা করেছে ও।

এই ঘটনায় মন্তেশ্বরের তৃণমূল ব্লক সভাপতি আজিজুল হক বলেন, এই বিষয়টি সম্পর্কে আমি কিছুই জানি না। তবে খোঁজখবর নিচ্ছি। উল্লেখ্য, এবার এই প্রথম নয়, এর আগেও একাধিকবার বিতর্কে জড়িয়েছেন সিদ্দিকুল্লা চৌধুরী।