Friday, April 12, 2024
আন্তর্জাতিক

মানবিকতার জন্য নয়, ভোটের স্বার্থে রোহিঙ্গাদের আশ্রয় দিচ্ছে বাংলাদেশ : তসলিমা নাসরিন

মানবিকতার জন্য নয়, ভোটের জন্য রোহিঙ্গাদের আশ্রয় দিচ্ছে বাংলাদেশ সরকার বলে অভিযোগ করেছেন বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি এ অভিযোগ করেন।

৪ লাখ মুসলিম রোহিঙ্গা শরণার্থী বাংলাদেশে আশ্রয় দেওয়া প্রসঙ্গে টুইটারে হাসিনাকে নিশানা করে তসলিমা বলেন, ভোটের জন্য রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে হাসিনা সরকার। এর মধ্যে কোনও মানবিক কারণ নেই। ভেবে দেখুন এরা ‌যদি হিন্দু, বৌদ্ধ কিংবা খ্রিষ্টান হতেন তা হলে কী হতো? ভোটের জন্যই এদের আশ্রয় দেওয়া হচ্ছে।

টুইটারে তিনি আরও লিখেছেন, বাংলাদেশে হিন্দু, বৌদ্ধ ও চকমাদের ওপরে ‌যখন অত্যাচার হচ্ছিল তখন কেন নীরব ছিলেন হাসিনা? এদের বাড়ি জ্বালিয়ে দেওয়া হচ্ছিল। অত্যাচারে তারা ঘর ছাড়তে বাধ্য হয়। কিন্তু এখন রোহিঙ্গাদের কাছে গিয়ে চোখের জল ফেলছেন হাসিনা।

তিনি হাসিনার তীব্র সমোলোচনা করে বলেন , ‘সংখ্যাগরিষ্ঠদের ভোট পাওয়ার জন্য আমাকে আমার দেশে ঢুকতে দিচ্ছেন না, সংখ্যালঘুদের প্রতি সহানূভুতি দেখাচ্ছেন না, ব্লগারদের মৃত্যুতে সমবেদনাও জানাচ্ছেন না। কিন্তু, অন্য দেশ থেকে আসা শরণার্থীদের জন্য আপনার আবেগ উপচে পড়ছে। ওরা মুসলমান বলেই, অনেকেই নিশ্চিত, ওরা মুসলমান বলেই। শুধু জিততে চাইছেন। শুধু শাসন করতে চাইছেন।’