Tuesday, April 23, 2024
বিনোদন

আলাউদ্দিন ও পদ্মাবতীর মধ্যে ঘনিষ্ঠতা দেখানো হলে, পুড়িয়ে দেওয়া হবে সিনেমা হল – রাজপুত সংগঠন

জয়পুর: ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকেই গোটা বলিউড এখন সঞ্জয়লীলা বনশালি-র ‘পদ্মাবতী’ নিয়ে আলোচনায় মত্ত৷ ছবির শ্যুটিং থেকে শুরু হওয়া নানা সংগঠনের হুমকি রীতিমতো কপালে ভাঁজ ফেলেছে সঞ্জয়লীলার ৷ আর ট্রেলার মুক্তি হওয়ার পর রাজপুত সংগঠন হুঁশিয়ারি, অনুমতি ছাড়া রাজস্থানে পদ্মাবতী মুক্তি পেলে আগুন লাগিয়ে দেওয়া হবে প্রেক্ষাগৃহে!

সংগঠনের তরফ থেকে জানানো হয়েছে বনশালি যদি তার ছবিতে আলাউদ্দিন খিলজি ও রানি পদ্মাবতীর মধ্যে রোমান্টিক দৃশ্য দেখান, তাহলে সিনেমা হল পুড়িয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, গত শুক্রবার জয়পুরে পদ্মাবতীর শ্যুটিং সেটে ঢুকে পরিচালক সঞ্জয় লীলা বনশালীকে চড় মারেল কয়েকজন বিক্ষোভকারী৷

এর আগে রাজপুত সংগঠনের পক্ষ থেকে পদ্মাবতী টিমকে জাননো হয়, ইতিহাসকে যদি বিকৃত করা হয় তবে তার পরিণাম ভালো হবে না। যদির টিম পদ্মাবতীর পক্ষ থেকে বলা হয়, ইতিহাসকে বিকৃত করা হয়নি। পদ্মাবতী ও আলাউদ্দিনের মধ্যে কোনও ধরণের প্রেমের সম্পর্ক দেখানো হয়নি।

পদ্মাবতী সিনেমায় রানি পদ্মাবতীর ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে দীপিকা পাডুকোনকে৷ রাজা রতন ভূমিকায় অভিনয় সিং শাহীদ কাপুর এবং আলাউদ্দিন খিলজির ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে রণবীর সিং-কে৷

ইতিহাস অনুযায়ী, রানি পদ্মাবতীকে পেতে চিতোরগড় কেল্লায় যখন আলাউদ্দিন হামলা চালান তখন তাঁর সেনাকে আটকান রানি নিজেই ৷ মৃত্যু এবং পরে আলাউদ্দিন কেল্লা দখল করার আগেই বাকি মহিলাদের সঙ্গেই আত্মহত্যা করেন পদ্মাবতী৷

তবে বিক্ষোভকারীদের অভিযোগ, ছবিতে ইতিহাস বিকৃত করা হয়েছে। আলাউদ্দিন খিলজি ও রানি পদ্মাবতীর মধ্যে বেশ কিছু আপত্তিকর দৃশ্য রয়েছে বলে দাবি তাদের।

রাজপুত সংগঠনের প্রতিষ্ঠাতা ভানবর সিং রেটা বলেন, ইতিহাসের বিকৃতি সহ্য করা হবে না। আলাউদ্দিন ও পদ্মাবতীর ঘনিষ্ঠতা দেখানো হলে সিনেমা হল জ্বালিয়ে দেওয়া হবে।

ভাওয়ার সিং রেটা সিনেমাটি চালানোর একটি শর্তও দিয়েছেন। তিনি জানান, আগে সংগঠনের প্রতিনিধিদের ছবিটি দেখানো হবে৷ তাঁরা যদি মনে করেন ছবিতে রানি পদ্মাবতীর মহিমা ক্ষুন্ন করা হয়নি, তবেই সিমানাটি সাধারণ দর্শকদের দেখানোর অনুমতি দেবেন৷ অনুমতি ছাড়া রাজস্থানের কোনও প্রেক্ষাগৃহে এ ছবি চললে তা পুড়িয়ে দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি৷