Monday, June 24, 2024
দেশ

কংগ্রেসের সভায় ফাঁকা চেয়ারের ছবি তোলায় বেধড়ক মার চিত্রসাংবাদিককে (ভিডিও)

চেন্নাই: কংগ্রেস সমর্থকদের হাতে বেধড়ক মার খেলেন তামিলনাড়ুর এক চিত্র সাংবাদিক। অপরাধ, তিনি কংগ্রেসের সভায় ফাঁকা চেয়ারের ছবি তুলছিলেন।

শনিবার তামিলনাড়ুর বিরুধুনগরে সভা ছিল কংগ্রেসের। সভায় লোকজন উপস্থিতি ছিল একেবারেই হাতেগোনা। মঞ্চের চারদিক ভিড় করে রয়েছেন দলীয় কর্মী-সমর্থকরা। মঞ্চের সামনে ফাঁকা বহু চেয়ার। তারই ছবি তুলছিলেন তামিলনাড়ুর একটি সাপ্তাহিক ম্যাগাজিনের চিত্র সাংবাদিক আর এম মুথুরাজ। দেখতে পেয়ে দৌড়ে আসেন কংগ্রেস কর্মীরা। বেধড়ক চড় থাপ্পর মারেন তাঁকে।

ভিডিও ফুটেজে পরিস্কার দেখা গিয়েছে, কংগ্রেস কর্মীরা আর এম মুথুরাজ নামে ওই সাংবাদিককে চূড়ান্ত হেনস্থা করে। তাঁর ক্যামেরা ছিনিয়ে নেওয়া হয়। তাঁকে বেধড়ক মারধর করা হয়। কংগ্রেস কর্মীদের মারে তিনি গুরুতর অসুস্থ হন। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। জনসভায় উপস্থিত অন্যান্য সাংবাদিকরা এই ঘটনার প্রতিবাদ করতে আসলে তাদের সঙ্গেও হাতাহাতি বেঁধে যায় কংগ্রেস কর্মীদের। এই ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এদিকে, উত্তরপ্রদেশের মুজাফফরনগরে কংগ্রেসের সভায় গন্ডগোল হয়। সেখানে বিরিয়ানির প্যাকেট বিলি করা নিয়ে ওই হাঙ্গামা বেধে যায়। সমর্থরা নিজেদের মধ্যে মারামারিতে জড়িয়ে পড়েন। এই ঘটনায় বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন। এই ঘটনায় মোট ৩৪ জনের বিরুদ্ধে এফআইআর করেছে কংগ্রেস।