Saturday, June 15, 2024
দেশ

মধ্যপ্রদেশে মহরমের শোভাযাত্রায় ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান, গ্রেফতার ১০

কলকাতা ট্রিবিউন ডেস্ক: মধ্যপ্রদেশের উজ্জয়নে মহরমের মিছিলে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়ার অভিযোগ উঠলো। এই ঘটনায় এখনও পর্যন্ত ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মহরমের শোভাযাত্রায় ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ভিডিওতে জনতাকে পাকিস্তানের জন্য উল্লাস করতে দেখা যায়।

স্থানীয় পুলিশ জানিয়েছে, তবে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়া হলেও তালিবানকে নিয়ে কোনও স্লোগান দেওয়া হয়নি। ঘটনার সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্তদের চিহ্নিত করেছে পুলিশ। চিহ্নিত সকলকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তরা সকলেই ২০-২৫ বছর বয়সী। কয়েকজন সন্দেহভাজনকেও আটক করেছে পুলিশ। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উজ্জয়নের এসপি বলেন, ভারতীয় দণ্ডবিধির ১২৪এ , ১৫৩বি এবং ১৮৮ ধারার অধীনে অভিযুক্তদের রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করা হয়েছে। ওই এলাকায় পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।

এদিকে, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এই ঘটনার তীব্র নিন্দা করেন। কর্তৃপক্ষকে কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন। তিনি বলেন, “ভারতে তালিবানি মানসিকতাকে কোনওভাবেই মেনে নেওয়া হবে না। হাতে গোনা কয়েকজন বাদে আমরা সকলেই দেশপ্রেমী। যারা তালিবান মানসিকতাকে সমর্থন করে বা দেশবিরোধী কার্যকলাপের সঙ্গে যুক্ত, তাদের কড়া হাতে দমন করা হবে।”