Thursday, May 23, 2024
আন্তর্জাতিক

তাদের মাটিতে হামলা হয়েছে, মেনে নিলেন পাক মেজর জেনারেল

ইসলামাবাদ: অতীতে ভারতের সার্জিক্যাল স্ট্রাইকের কথা মানেনি পাকিস্তান। কিন্তু, মঙ্গলবার ভোররাতে পাক অধিকৃত কাশ্মীরে ভারতীয় বায়ুসেনা যে অভিযান চালিয়েছে, তা স্বীকার করে নিল পাকিস্তান। পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর এদিনের হামলার স্বীকার করে নিয়েছেন। অভিযান চলাকালীন ভারতীয় যুদ্ধবিমান থেকে চারটি বোমা ফেলেছে বলে তিনি জানান। তবে, ভারত যে বিশাল ক্ষয়ক্ষতির কথা বলেছে, তা মানতে চাননি সেনা মুখপাত্র।

বরং উল্টে ভারতের এই অভিযানকে খাটো করে দেখানোরই চেষ্টা করেছেন মেজর জেনারেল আসিফ গফুর। ভারত আমাদের বিস্মিত করতে পারেনি। আমরা তৈরিই ছিলাম। কোনও পাক সেনাঘাঁটি হামলা হয়নি। তবে, আমরা ভারতকে ঠিকসময়ে বিস্মিত করব বলে জানান তিনি।

পাক প্রধানমন্ত্রী ইমরান খানের উল্লেখ করে আসিফ গফুর বলেন, যে কোনও পরিস্থিতির জন্য সেনা ও দেশবাসীকে তৈরি থাকতে বলেছেন প্রধানমন্ত্রী। ইমরানের কথায়, এখন আমাদের প্রত্যাঘাতের জন্য ভারতের অপেক্ষা করে থাকার সময়। আমরা ইমরান খানের নির্দেশের অপেক্ষায় আছি।

মঙ্গলবার ভোররাতে পাকিস্তানের বালাকোটে জইশ-ই-মহম্মদের জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দিয়েছে ভারতীয় বায়ুসেনা। কয়েক মিনিটের অপারেশনে জইশ প্রশিক্ষণ শিবির ধ্বংস করে দেওয়া হয়। অভিযানে কমপক্ষে ২৫ শীর্ষ জইশ কম্যান্ডার সহ ৩৫০ জঙ্গি নিকেশ হয়েছে।