Friday, May 24, 2024
Latestরাজ্য​

সন্দেশখালির পর এবার ভূপতিনগর, বিস্ফোরণের তদন্তে গিয়ে হামলার মুখে NIA

কলকাতা ট্রিবিউন ডেস্ক: লোকসভা নির্বাচনের আগে ফের সন্দেশখালি কান্ডের ছায়া বাংলায়। এবার পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে বিস্ফোরণকাণ্ডের তদন্তে গিয়ে হামলার মুখে পড়লো কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনআইএ। NIA আধিকারিকদের গাড়ি ভাঙচুর হল। দুই এনআইএ আধিকারিক আহত হয়েছেন।

২০২২ সালের ২ ডিসেম্বর ভূপতিনগরে ভয়াবহ বোমা বিস্ফোরণ ঘটে। সেই ঘটনায় তৃণমূলের বুথ সভাপতি রাজকুমার মান্না, তাঁর ভাই দেবকুমার মান্না ও বিশ্বজিৎ গায়েনের মৃত্যু হয়। ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। পরে আদালতের নির্দেশে ঘটনার তদন্তে নামে এনআইএ। আদালতের নির্দেশে সেই বিস্ফোরণের ঘটনার তদন্ত করতে গিয়েই হামলার মুখে পড়ল এনআইএ।

বিস্ফোরণ কান্ডে বলাই মাইতি এবং মনোব্রত জানা নামে দুই ব্যক্তিকে তলব করেছিল এনআইএ। কিন্তু তারা হাজিরা দেননি। এরপরেই মনোব্রত এবং বলাইয়ের খোঁজে অভিযান চালায় এনআইএ। ২ জনকে গাড়িতে তুলে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়ার সময় কেন্দ্রীয় এজেন্সির গাড়ির উপর চড়াও হন উত্তেজিত গ্রামবাসীরা। তারা বলাই এবং মনোব্রতকে গাড়ি থেকে নামিয়ে নেওয়ার চেষ্টা করেন। এর পরেই এনআইএর গাড়ির উপর হামলা করে গাড়ির কাচ ভেঙে দেয় তারা। ঘটনায় দুই এনআইএ আধিকারিক আহত হয়েছেন। পুলিশে মামলা দায়ের করেছে এনআইএ।

উল্লেখ্য, এর আগে গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে তৃণমূল নেতা শাহজাহানের বাড়িতে তল্লাশি অভিযানে তৃণমূল নেতার অনুগামীদের হামলার মুখে পড়েছিল ইডি। সেবার কার্যত প্রাণ বাঁচাতে পালাতে হয়েছিল কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের। ঘটনায় তোলপাড় পড়ে যায় গোটা দেশ জুড়ে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার ভোটমুখী বাংলায় ফের আক্রান্ত হল এনআইএ।