Monday, May 20, 2024
আন্তর্জাতিক

সিধু যদি পাকিস্তান থেকে নির্বাচনে দাঁড়ান অবশ্যই জয়ী হবেন: ইমরান খান

ইসলামাবাদ: কর্তারপুর করিডোর উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত হয়ে কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধুর প্রশংসা করে ঘুরিয়ে ভারত সরকারের সমালোচনা করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এমনকি ইমরান বলেন, যদি সিধু পাকিস্তানের পাঞ্জাব প্রদেশ থেকে নির্বাচনে দাঁড়ান তবে তিনি অবশ্যই জয়ী হবেন।

সিধুর পাকিস্তানে আসা ও তাঁকে কেন্দ্র করে ভারতে তৈরি হওয়া সমালোচনার বিরুদ্ধে সরব হন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। পাক প্রধানমন্ত্রী বলেন, শুনেছি আমার শপথগ্রহণ অনুষ্ঠান আসায় সিধুকে দেশে ফিরে সমালোচনার মুখে পড়তে হয়েছে। আমি বুঝতে পারছি না কেন এমন হল? ও তো শুধু শান্তি ও ভ্রাতৃত্বের কথা বলতে এসেছিল। ও পাকিস্তানের পাঞ্জাবে এসে নির্বাচনে লড়তে পারে। ইমরান বলেন, সিধু যদি পাকিস্তানের পাঞ্জাব প্রদেশ থেকে নির্বাচনে দাঁড়ায় তবে তিনি অবশ্যই জয়ী হবেন।

এদিকে পাক মাটিতে বসে পাঞ্জাবের বিধায়ক নভজ্যোৎ সিং সিধু বলেন, দু’দেশের সরকারককেই বোঝা উচিত আমরা সামনের দিকে এগোচ্ছি। সিধু বলেন, আমার বাবা বলতেন পঞ্জাব মেল লাহোর পর্যন্ত যেত। কিন্তু আমি বিশ্বাস করি পেশোয়ার ছাড়িয়ে আফগানিস্তান পর্যন্ত যেতে পারে।

ভারতের কেন্দ্রীয় মন্ত্রী হারসিমরাত কাউর বলেন, কর্তারপুর করিডরের শিলান্যাস বার্লিন দেওয়ালের পতনের কথা মনে করিয়ে দেয়। তিনি বলেন, যদি বার্লিনের দেওয়াল ফেলে দেওয়া হতে পারে তাহলে ভারত-পাকিস্তানের হিংসা ও ঘৃণাও বর্জন করা যেতে পারে। বাবা নানকের নামে এই অনুষ্ঠান এক নতুন শুরু হতে পারে।