Friday, May 24, 2024
রাজ্য​

মোদীকে ফের প্রধানমন্ত্রী পদে দেখতে চেয়ে অন্নত্যাগ পুরোহিতের

আসানসোল: ২০১৯ লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদীকে ফের প্রধানমন্ত্রী পদে দেখতে চেয়ে উপবাস শুরু করেছেন এক মোদী-ভক্ত। জামুড়িয়ার নিঘার এক শিবমন্দিরের পুরোহিত আর্যপ্রহ্লাদ গিরি ভগবানের কাছে তাঁর মনস্কামনা পূরণের জন্য মানত করেছেন।

ভগবানের কাছে আর্যপ্রহ্লাদ গিরির প্রার্থনা, কেন্দ্রে ফের ক্ষমতায় আসুক এনডিএ আর মোদী যেন দ্বিতীয়বার প্রধানমন্ত্রীর আসনে বসতে পারেন। মনস্কামনা পূরণের জন্য কৃচ্ছসাধনের পথ বেছে নিয়েছেন তিনি।

আর্যপ্রহ্লাদ গিরি সিদ্ধান্ত নিয়েছেন, সাত দফায়  নির্বাচন শেষ হওয়ার পর, ফলাফল ঘোষণার পর নতুন সরকারের শপথ গ্রহণ যতদিন না হচ্ছে, ততদিন তিনি অন্নভোগ মুখে তুলবেন না। নুন জাতীয় খাবার খাবেন না। সারাক্ষণ মন্দিরে জপ করছেন তিনি, খুব প্রয়োজন না পড়লে বাইরেও বের হবেন না। একমাস ধরে এই কৃচ্ছসাধন চলবে।

আর্যপ্রহ্লাদ গিরির মতে, মোদীজিই দেশের সেরা প্রধানমন্ত্রী। দেশের অখণ্ডতা রক্ষায় মোদীজির সঙ্গে আর কারও তুলনা চলে না। তাঁর পরিবারের লোকেরা জানিয়েছেন, ২০১৪ সালের লোকসভা নির্বাচনের সময়ও একই মনস্কামনাপূরণের জন্য অন্নভোগ ত্যাগ করেছিলেন তিনি। দশদিন মৌনব্রতে ছিলেন। এবারেও শেষ দশদিন মৌনব্রত পালন করবেন বলে জানা গেছে।