Tuesday, June 18, 2024
রাজ্য​

তৃণমূলে যোগ দিলেন মুকুল রায়

কলকাতা: সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে তৃণমূলে যোগ দিলেন মুকুল রায় ও তাঁর পুত্র শুভ্রাংশু রায়। তাঁদের উত্তরীয় পরিয়ে স্বাগত জানান অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়। লোকসভা ভোটের দুবছর আগে ২০১৭ সালে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন মুকুল। তার ১,৩৫৫ দিন পর ফের তৃণমূলে প্রত্যাবর্তন করলেন মুকুল রায়।

তৃণমূলের ‘সেকেন্ড ইন কমান্ড’ দলে ফেরায় মুকুল রায়কে ‘ঘরের ছেলে’ বলে সম্বোধন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন তৃণমূল ভবনে মুকুলকে পাশে বসিয়ে মমতা বলেন, ‘মুকুল আমাদের ঘরের ছেলে, ঘরে ফিরল। আমরা তাকে অভিনন্দন জানাচ্ছি।


মমতা বন্দ্যোপাধ্যায় জানান, মুকুল রায়ের সঙ্গে কোনওদিনও তাঁর ব্যক্তিগত মতবিরোধ ছিল না। পাল্টা মুকুল রায়ও মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘ভারতবর্ষের নেত্রী’ বলে অ্যাখায়িত করেন। বিজেপিতে ভালো লাগছিলো না বলেই তিনি পুরনো দলে ফিরলেন বলে জানান মুকুল রায়।

মুকুল রায় তৃণমূল ছাড়ার পর দল থেকে বিজেপিতে নেতাদের যাওয়া শুরু হয়েছিল। একে একে অর্জুন সিং থেকে শুরু করে শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়রা যোগ দেন গেরুয়া শিবিরে। তবে একুশের ভোটের পর ঠিক উল্টো আবহ তৈরি করল তৃণমূল। বিজেপি ভেঙে এখন মুকুলের হাত ধরে একে একে নেতারা ঘাসফুল শিবিরে নাম লেখাবেন।