Monday, May 27, 2024
দেশ

২০০ টাকায় ৮ মাসের শিশুকন্যাকে বিক্রি করে দিলেন বাবা

ত্রিপুরা: ৮ মাসের শিশুকন্যাকে বিক্রি করে দিলেন বাবা। মাত্র ২০০ টাকায় বিক্রি করে দেওয়া হল সদ্যোজাত ওই শিশুকে।  মর্মান্তিক ঘটনাটি ঘটেছে ত্রিপুরার তেলিয়ামুড়ার মহারানিপুরে।

শিশুটির বাবা জানিয়েছেন, অভাব-অনটনের কারণে পরিবার নিয়ে দুর্দশায় দিন কাটাচ্ছিলেন। অন্য সদস্যদের মুখে খাবার তুলে দিতেই সন্তানকে বিক্রি করেছেন।

কর্না দেববর্মার নামে ওই ব্যক্তির অভিযোগ, বারবার প্রশাসনের কাছে বিপিএল কার্ড চেয়েও পাননি। এ নিয়ে ত্রিপুরায় চলতি বছরে সন্তান বিক্রির তৃতীয় ঘটনা এটি। ত্রিপুরায় দীর্ঘ সময় ধরে ক্ষমতাসীন বাম সরকার। সেখানেই বিপিএল কার্ড চেয়েও তা না পাওয়া এক বাবার মেয়ে-বিক্রির ঘটনায় তোলপাড় দেশ। নিন্দার ঝড় উঠেছে মুখ্যমন্ত্রী মানিক সরকারের প্রশাসনের বিরুদ্ধে।

সংবাদ সংস্থা এএনআই-এর খবর অনুযায়ী, ত্রিপুরার মহারানিপুরের তেলিয়ামুরার এক বাসিন্দার বিরুদ্ধে তাঁর ৮ মাসের সদ্যজাতকে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে। তেলিয়ামুরার ওই বাসিন্দা দাবি করেন, টাকার অভাবে ৮ মাসের শিশুকে বড় করে তোলার সামর্থ্য নেই বলেই বিক্রি করে দেওয়া হয়েছে।

এদিকে, ত্রিপুরার পশ্চিমাঞ্চলীয় দালাই জেলায় এক নারী তার অসুস্থ স্বামীর ওষুধ কেনার জন্য তার ছেলে সন্তানকে বিক্রি করে দিয়েছেন বলে জানা গেছে। স্বামীর চিকিৎসা খরচ যোগাতে ৫,০০০ টাকার বিনিময়ে ওই নারী তার সন্তানকে বিক্রি করে দিয়ে দিয়েছেন।