Monday, May 20, 2024
রাজ্য​

মমতাকে আক্রমণ করে মোদীর পাশেই মতুয়া মহাসংঘের বড়মা

ঠাকুরনগর: নদীয়ার কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক তথা মতুয়া নেতা সত্যজিৎ বিশ্বাসের খুন নিয়ে সোমবার দিনভর উত্তপ্ত ছিল উত্তর ২৪ পরগনা এবং নদিয়া। একাধিক জায়গায় রেল অবরোধ করেন মতুয়া পরিবারের সদস্যা তথা তৃণমূল সাংসদ মমতা বালা ঠাকুর।

অন্যদিকে, এদিনই মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি ঠাকুর বিজেপির পাশে দাঁড়িয়ে হুমকি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। বীণাপাণিদেবী ঘোষণা দিয়েছেন, কেন্দ্রের মোদী সরকারের নিয়ে আসা নাগরিকত্ব বিল তৃণমূল সমর্থন না করলে মতুয়া সম্প্রদায়কে তিনি আর পাশে নাও পেতে পারেন।

সোমবার দুপুরের দিকে বড়মা বীণাপাণি ঠাকুরের স্বাক্ষর করা চিঠি নিয়ে সাংবাদিক সম্মেলন করেন তাঁর নাতি তথা বিজেপি নেতা শান্তনু ঠাকুর। তৃণমূলকে নাগরিকত্ব বিল সমর্থন করতে আবেদন করেছেন বড়মা বীণাপানিদেবী। এই বিল কার্যকর হলে মতুয়াদের দীর্ঘদিনের প্রত্যাশা অনুযায়ী ভারতীয় নাগরিকত্ব লাভ হবে।

প্রসঙ্গত, চলতি মাসের দুই তারিখে ঠাকুরনগরে মতুয়াদের সভায় হাজির ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অনুষ্ঠানে মোদী নাগরিকত্ব বিলে তৃণমূলের সমর্থন চেয়েছিলেন। এই বিল পাশ হয়ে গেলে মতুয়াদের উপকার হবে বলেও দাবি করেছিলেন তিনি। সেই অনুষ্ঠানের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে বড়মা’র চিঠি খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।