Tuesday, May 21, 2024
দেশ

পাকিস্তানের ভাষায় কথা বলছেন মমতা: সম্বিত পাত্র

নয়াদিল্লি: বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র এবার সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমন করলেন। বিজেপির মুখপাত্র বলেন, পাকিস্তানের ভাষায় কথা বলছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্বিত পাত্র বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় যা বলছেন তার আর কী জবাব দেব। এ তো পাকিস্তানের কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে। দেশে থেকে যাঁরা গর্ত খুঁড়ছেন, তাঁদের আর কী বলব।

সম্বিত পাত্রের অভিযোগ, পাকিস্তান ভারতের নির্বাচনের সঙ্গে হিংসাকে জোড়ার চেষ্টা করছে। পাকিস্তান এমন বলবে এটাই স্বাভাবিক। দেশের মধ্যেই শত্রু আছে। কিছু দল দেশের সঙ্গে নেই। তাঁরা দেশে থেকে ঘর শত্রু বিভীষণের মতো আচরণ করছে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি রাহুল গান্ধীকেও একহাত করে নিয়ে বিজেপির মুখপাত্র বলেন, ওরা সব ঘরশত্রু বিভীষণ। রাহুল গান্ধী বিদ্বেষ ছড়াচ্ছেন। তিনি নানা শব্দব্রহ্ম ব্যবহার করে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করছেন। তিনি বলেন, সবার আগে দেশ। তাই দেশকে রক্ষা করতে হবে। এই সময় সবার একসঙ্গে কাজ করা উচিত।

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, যখন নির্বাচন দোড়গোড়ায় তখনই তোমার মনে হল যুদ্ধ বাধানো দরকার। এর আগে পুলওয়ামা কাণ্ডে মুখ্যমন্ত্রী বলেছিলেন, পররাষ্ট্র বিষয়ে আমি সচরাচর মন্তব্য করি না। এ সব ক্ষেত্রে দেশের অবস্থানই আমার অবস্থান। তবে গতকাল ঘটনার পরে পরেই জানিয়ে দেওয়া হয়, এ ঘটনার নেপথ্যে পাকিস্তানের হাত রয়েছে। বিশদে না গিয়ে কোনও সিদ্ধান্ত নিয়ে নেওয়া ঠিক নয়। বিষয়টা খুবই স্পর্শকাতর। সেটা মাথায় রেখে আগে তদন্ত করা হোক। তারপর দোষীদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া যাবে।