Saturday, June 15, 2024
Latestকলকাতা

আগে দিল্লি সামলা, তারপরে দেখিস বাংলা, হুঙ্কার মমতার

কলকাতা: জাতীয় নাগরিক পঞ্জি (NRC) ও সংশোধিত নাগরিকত্ব আইন (CAA)-এর প্রতিবাদে ফের আজ পথে নামলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার দুপুর ১ টা নাগাদ স্বামী বিবেকানন্দের বাড়ি থেকে শুরু হয়ে কাঁকুড়গাছি হয়ে বেলেঘাটা পর্যন্ত করা হয় প্রতিবাদ মিছিল।

এদিন মিছিল শুরুর আগেই বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী। বারংবার বিজেপি ও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ধর্মের ভিত্তিতে বিভাজন করার অভিযোগ তুলে মুখ্যমন্ত্রী বলেন, বিধানসভা ভোটে ঝাড়খণ্ডবাসী বিজেপিকে যোগ্য জবাব দিয়েছে।

স্বামী বিবেকানন্দের বাড়ির সামনের সভা থেকে মতুয়া সংগঠনের পাশে দাঁড়ানোর বার্তা দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, মতুয়া উন্নয়ন বোর্ড আমাদেরই করা। মতুয়ারা ভারতেরই নাগরিক।

কেন্দ্রের উদ্দেশ্য মমতার হুঙ্কার, প্রধানমন্ত্রী মিথ্যা বলছেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, এনআরসি হবে। প্রধানমন্ত্রী বলছেন, তাঁরা এমন কথা বলেননি। দেশ জুড়ে নাগরিকত্ব আইন ও এনআরসির বিরুদ্ধে আন্দোলন হচ্ছে। দেশভাগের চেষ্টা করছে বিজেপি।

পাশাপাশি, রাজ্যপাল জগদীশ ধনকরের উদ্দেশ্য নাম না করে তোপ দেগে মমতা বলেন, বাঁকা ও ন্যাকা বলছে রাজ্যের অবস্থা খারাপ। আগে উত্তরপ্রদেশ দেখুন। আগে দিল্লি, বেঙ্গালুরু দেখুন। আগে দিল্লি সামলা, তারপর দেখিস বাংলা।